Advertisement
Advertisement
Lionel Messi

কোপার সেমিতে গোল করে রেকর্ড বইয়ের পাতায় মেসি, কী নজির গড়লেন তিনি?

এটাই শেষ কোপা কিংবদন্তি আর্জেন্টাইনের।

Lionel Messi surpasses Ali Daei in Copa America

কেরিয়ারের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছেন মেসি। এখন তিনি উপভোগ করছেন প্রতিটি মুহূর্ত।

Published by: Krishanu Mazumder
  • Posted:July 10, 2024 1:15 pm
  • Updated:July 10, 2024 3:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর গোলের অপেক্ষায় ছিলেন আর্জেন্টাইন সমর্থকরা। অবশেষে তিনি গোল করলেন। তাঁর গোলে স্বস্তি ফিরল নীল-সাদার সাজঘরে। এক গোলে অনেককিছু। এক গোলে রেকর্ড বইয়ের পাতায় নাম লিখিয়ে ফেললেন লিও মেসি। আন্তর্জাতিক ফুটবলে তিনি এখন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ইরানের আলি দাইকে টপকে মেসির গোলসংখ্যা এখন ১০৯। সবার উপরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশের জার্সিতে পর্তুগিজ মহাতারকার গোলসংখ্যা ১৩০। 
আলি দাইকে টপকে যাওয়াই শুধু তাই নয়, ব্রাজিলের জিজিনিওর পর কোপা আমেরিকার ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ছটি আলাদা আলাদা টুর্নামেন্টে গোলও করার নজির গড়েন মেসি। আর্জেন্টিনার নীল-সাদা জার্সিতে মার্কিন যুক্তরাষ্ট্রে নিজের ১৯তম গোলটি এদিন করে ফেলেন তিনি। জাতীয় দলের হয়ে মেসি এখনও পর্যন্ত ২২টি দেশে গোল করেছেন। আর্জেন্টিনার মাটিতে সর্বোচ্চ ৩২ গোল রয়েছে এলএম ১০-এর। মার্কিন মুলুকে ১৯টি এবং ব্রাজিলে ৯টি গোল করেন মেসি। 

[আরও পড়ুন: টিমম্যান রাহুল, বিশ্বজয়ের অতিরিক্ত ‘বোনাস’ নিতে অস্বীকার দ্রাবিড়ের]

কানাডাকে উড়িয়ে ফাইনালে পৌঁছনোর পরে উৎসবে মাতেন আর্জেন্টাইন ফুটবলাররা। কিন্তু সবার নজর ছিল মেসির দিকে। প্রশ্ন ওঠে এটাই কি তাঁর শেষ কোপা? চলতি কোপা যুদ্ধে নামার আগে তিনি ইঙ্গিত দিয়েছিলেন, এটাই তাঁর শেষ কোপা।
সেমিফাইনাল জিতে ওঠার পরে মেসি আরও একবার জানিয়ে দেন, কেরিয়ারের শেষ সময়ে তিনি পৌঁছে গিয়েছেন। ম্যাচ শেষে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেন, ”ফের ফাইনালে ওঠা এবং লড়াই করে চ্যাম্পিয়ন হওয়া সহজ কাজ নয়। এগুলো আমার কেরিয়ারের শেষ লড়াই, আমি খুব উপভোগ করছি।”
মেসি আলাদা করে ডি’ মারিয়া ও ওটামেন্ডির কথা উল্লেখ করেছেন। মেসির সঙ্গে সঙ্গে শেষের কবিতা তাঁদেরও। মেসি বলেছেন, ”ফিদেও (ডি’ মারিয়া), ওতার (নিকোলাস ওতামেন্দি) মতো আমিও মনে করছি, এগুলো আমাদের কেরিয়ারের শেষ লড়াই।”
এটাই শেষ কোপা বললেও, নীল-সাদা জার্সিতে শেষ ম্যাচ কবে, সেবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মেসি। অবশ্য বলার সময়ও এখন নয়। শেষের সময়গুলো উপভোগ করছেন মেসি। উপভোগ করছেন আর্জেন্টাইন ভক্তরাও। 

Advertisement

[আরও পড়ুন: গোলে ফিরলেন মেসি, নীল-সাদা ঝড়ে উড়ে গেল কানাডা, কোপার ফাইনালে আর্জেন্টিনা]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ