২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসির ইতিহাস গড়ার দিনে ব‌্যালন ডি’ওর পুরস্কার মঞ্চ যে এত বড় বিতর্কে আক্রান্ত হয়ে যাবে, কে জানত! ফুটবল বিশ্বের ইতিহাসে আজ পর্যন্ত কেউ ছ’টা ব‌্যালন ডি’ওর পুরস্কার পাননি। এত দিন আর্জেন্তিনীয় মহাতারকার সঙ্গে সমান সমান ছিলেন পর্তুগালের মেগাস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দু’জনেই পুরস্কারটা জিতেছিলেন পাঁচ বার করে। কিন্তু, সোমবার মেসি ষষ্ঠবার পুরস্কারটা জিতে গড়লেন নতুন নজির। তবে তাঁর মহাকীর্তির দিনে ব‌্যালন ডি’ওর ঘিরে বড়সড় বিতর্কও হয়ে গেল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পুরস্কার মঞ্চে না এসে সোজা অনুষ্ঠানই বয়কট করলেন!

[আরও পড়ুন: প্রকাশিত ইউরো কাপের সূচি, নজর কাড়বে গ্রুপ অফ ডেথের লড়াই]

প‌্যারিসের থিয়েটার দু শাঁতেলেতে বসেছিল এবারের ব‌্যালন ডি’ওরের অনুষ্ঠান। সেখানে লিওনেল মেসি, রবার্ট লেওয়ানডস্কি, কিলিয়ান এবেমাপের মতো মহাতারকা ফুটবলারদের দেখা গেলেও রোনাল্ডোকে দেখা যায়নি। পরে ইংল্যান্ডের একটি কাগজে প্রকাশিত হয় যে রোনাল্ডো নাকি অনুষ্ঠান বয়কট করেছেন। ব‌্যালন ডি’ওর কর্তৃপক্ষ থেকে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু, তিনি সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন। আসলে অনুষ্ঠানের আগেই একটি ভিডিও ফাঁস হয়ে হয়। তাতে জানা যায় যে রোনাল্ডো নয়, ব‌্যালন ডি’ওর পাচ্ছেন মেসি। তাঁকে আর ভ‌্যান ডাইককে হারিয়ে। বিষয়টি শুনে রেগে যান রোনাল্ডো। আর সেই কারণেই নাকি আসেননি।

[আরও পড়ুন: ভরা যুবভারতীতে রুদ্ধশ্বাস লড়াই, শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল এটিকে]

তবে রোনাল্ডো না এলেও অনুষ্ঠানের ঠাঁটবাট বিশেষ ক্ষুণ্ণ হয়নি। আসর বলতে গেলে একাই জমিয়ে দেন লিওনেল মেসি। অনুষ্ঠান মঞ্চে সপরিবারে মেসিকে প্রবল হাসিখুশি দেখাচ্ছিল। আসলে ব‌্যালন ডি’অর পুরস্কারের চব্বিশ ঘণ্টা আগেই ফের মেসি ম‌্যাজিক দেখতে পাওয়া গিয়েছে। আর সেটাও আটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। ম‌্যাচের প্রায় শেষের দিকে লুইস সুয়ারেজের গোলে আটলেটিকোকে বধ করেন মেসি। আটলেটিকোর বিরুদ্ধে গত দু’বছরে একবারও জিততে পারেনি বার্সেলোনা। ড্র হয়েছে। সেখানে এবার সেখানে জয়। তাও আবার মেসির গোলে। যে ম‌্যাচ জিতে লা লিগার পয়েন্ট টেবলে শীর্ষে থাকল বার্সেলোনা। আর তার পর? কেন, ষষ্ঠবার ব‌্যালন ডি’ওর!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং