BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইস্টবেঙ্গলকে ISL-এ খেলার শুভেচ্ছা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, ফের জল্পনা প্রদর্শনী ম্যাচ নিয়ে

Published by: Subhajit Mandal |    Posted: September 8, 2020 11:23 am|    Updated: September 8, 2020 11:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা বেশ ভালই যাচ্ছে ইস্টবেঙ্গলের। দীর্ঘ প্রতীক্ষার পর স্পনসর জুটেছে। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে আইএসএলে (ISL) খেলাটাও প্রায় পাকা। ইতিমধ্যেই নতুন কোম্পানি গঠন করে আইএসএলে খেলার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এরই মধ্যে সুদূর ইংল্যান্ড থেকে এল শুভেচ্ছাবার্তা। তাও আবার যে সে কারও লেখা নয়, শুভেচ্ছাবার্তাটি এসেছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ক্লাবগুলির মধ্যে অন্যতম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরফ থেকে। ইস্টবেঙ্গলকে (East Bengal) শতবর্ষের শুভেচ্ছা জানিয়েছে রেড ডেভিলরা। সেই সঙ্গে আইএসএলে খেলার প্রাথমিক প্রক্রিয়া শুরু হওয়ার জন্য আগাম অভিনন্দনও জানিয়ে রেখেছে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি।

ম্যান ইউয়ের (Manchester United) তরফে ইস্টবেঙ্গল সচিব কল্যাণ মজুমদারকে লেখা চিঠিটিতে বলা হয়েছে,”আমরা ইস্টবেঙ্গল ক্লাব এবং লক্ষ লক্ষ সমর্থককে শতবর্ষের শুভেচ্ছা জানাতে চাই। আপনাদের ঐতিহ্য এবং ইতিহাস সম্পর্কে আমরা প্রত্যেকেই অবগত। সম্প্রতি কলকাতায় সাইট ভিজিটের সময় আমাদের প্রতিনিধিদের আপনারা যেভাবে স্বাগত জানিয়েছিলেন, সেজন্য ধন্যবাদ।” এরপরই আইএসএল প্রসঙ্গ তুলে লাল-হলুদকে আগাম অভিনন্দন জানিয়েছে ব্রিটেনের ঐতিহ্যবাহী ক্লাবটি। তাঁরা লিখছে,”ইস্টবেঙ্গল এবছর আইএসএলে খেলার চেষ্টা করছে জেনে আমরা খুবই আনন্দিত। আপনাদের আগামী দিনের যাত্রার জন্য আগাম শুভেচ্ছা রইল।”

[আরও পড়ুন: নতুন কোম্পানিতে নামই নেই ইস্টবেঙ্গলের, জট খুলতে কি ফের সক্রিয় হবে রাজ্য সরকার?]

বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্লাবের থেকে এভাবে শুভেচ্ছাবার্তা পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত লাল-হলুদ শিবির। ক্লাবের তরফে সরকারিভাবে পালটা ধন্যবাদ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে ম্যাঞ্চেস্টারে। আসলে, কয়েকমাস আগে ইস্টবেঙ্গল এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যে একটি প্রি-সিজন প্রদর্শনী ম্যাচ আয়োজনের কথা একপ্রকার পাকা হয়ে গিয়েছিল। ম্যান ইউয়ের প্রতিনিধিরা কলকাতায় এসে ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে কথাও বলে গিয়েছিলেন। কিন্তু করোনার জন্য তা ভেস্তে যায়। সোমবার রেড ডেভিলদের চিঠি পাওয়ার পর সেই ম্যাচ নিয়ে জল্পনা আরও একবার উসকে দিলেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারক। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন,”মহামারীর আগে একটা ম্যাচ হওয়ার কথা ছিল। আমরা এখনও ওই ধরনের একটা ম্যাচের পরিকল্পনা করে রেখেছি যদি পরিস্থিতির উন্নতি হয়। কথাবার্তা এখনও চলছে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement