BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রবিবার রাতেই হয়তো শহরে পা রাখবেন ফুটবলের রাজপুত্র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 9, 2017 11:49 am|    Updated: September 20, 2019 2:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশা-আশঙ্কার মধ্যে অবশেষে রবিবার সন্ধ্যায় কলকাতায় আসার সম্ভাবনা তৈরি হয়েছে দিয়েগো মারাদোনার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের বিরুদ্ধে বারাসতে প্রদর্শনী ম্যাচ খেলাই শুধু নয়। সূচি অনুযায়ী কলকাতায় এলে নিজের মূর্তি উন্মোচনের প্রক্রিয়াও শুরু করে দিয়ে যাবেন ফুটবল-ঈশ্বর।

[বিশ্বকাপ জেতার এটাই শেষ সুযোগ, অকপট লিওনেল মেসি]

কলকাতায় মারাদোনার আসা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়ে গিয়েছিল। বিভিন্ন সময় আসার কথা থাকলেও ব্যক্তিগত কাজের জন্য বারবার পিছিয়ে গিয়েছে মারাদোনার কলকাতা সফর। অবশেষে নতুন করে ক্রীড়াসূচিতে ঠিক হয়েছে রবিবার সন্ধে ৭.৩০টায় কলকাতা বিমানবন্দরে পা দেবেন তিনি। এখনও পর্যন্ত সে রকমই খবর। বিমানবন্দর থেকে সোজা হোটেল। থাকবেন রাজারহাটের এক পাঁচতারা হোটেলে। কলকাতায় মারাদোনার সফরসূচি শুরু হবে তার পরের দিন সোমবার সকাল থেকে। প্রথমে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। সেখানে ক্যান্সার আক্রান্ত রোগীদের সঙ্গে দেখা করবেন। ঠিক হয়েছে সেখানেই পরবর্তী কালে বিশাল মূর্তি তৈরি করা হবে মারাদোনার। যার আনুষ্ঠানিক উদ্বোধন সোমবারই করে যাবেন স্বয়ং দিয়েগো। তারপর একে একে স্পনসরদের অনুষ্ঠান। সবশেষে ইকো পার্কে মারাদোনার সম্মানে ডিনার। হবে বিশেষ ‘হল অব ফেম’ অনুষ্ঠান।
মঙ্গলবারই মারাদোনাকে ঘিরে কলকাতার মূল আকর্ষণ। এর আগেও মারাদোনা কলকাতায় এসেছেন। কিন্তু কখনও ফুটবল খেলতে দেখা যায়নি তাঁকে। এ বার চোখের সামনে মারাদোনার পায়ের জাদু দেখে সেই আফশোসও মিটিয়ে নেবে বাংলার ফুটবলপ্রিয় মানুষ। তবে সম্প্রতি হাতের অস্ত্রোপচারের পর মারাদোনা কতক্ষণ তিনি মাঠে থাকবেন, তা নিয়েও রীতিমতো সন্দেহ রয়েছে। সেদিনই বারাসতের আদিত্য স্কুল অব স্পোর্টসের মাঠে এখানকার প্রাক্তন ফুটবলারদের সঙ্গে প্রদর্শনী ম্যাচ মারাদোনার। প্রথমে ঠিক হয়েছিল, ম্যাচটা হবে ১১ ডিসেম্বর। কিন্তু বোর্ডের মিটিংয়ে দিল্লিতে সৌরভ যোগ দেবেন বলে ম্যাচটা পিছিয়ে পরের দিন হওয়ার কথা। যেহেতু তাঁর কলকাতায় আসা নিয়ে বেশ কয়েকবার দিনক্ষন পরিবর্তন হয়েছে তাই প্রদর্শনী ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মারাদোনার দলে খেলার জন্য যে যে ফুটবলারের নাম আগে ঠিক হয়েছিল এ বার তাদের প্রত্যেককে নাও পাওয়া যেতে পারে। তবুও প্রাথমিক ভাবে যা জানা যাচ্ছে তাতে মারাদোনা এবং সৌরভের দলে খেলতে দেখা যাবে সুধীর কর্মকার, অলোক মুখোপাধ্যায়, হেমন্ত ডোরাদের মতো প্রাক্তনদের। হয়তো ক্রিকেটার মনোজ তিওয়ারিকেও খেলতে দেখা যেতে পারে। তবে পূর্ণাঙ্গ তালিকা এখনও তৈরি হয়নি।

[জল্পনার অবসান, পঞ্চমবার ব্যালন ডি’ওর খেতাব জিতলেন রোনাল্ডো]

যেহেতু মারাদোনার আসা নিয়ে বেশ কয়েকবার সম্ভাবনা তৈরি হয়েও শেষ মুহূর্তে তা বাতিল হয়ে গিয়েছে তাই এ বার আর কোনও ঝুঁকি নিতে চাননি সংগঠকরা। প্রধান সংগঠক শতদ্রু দত্ত সোজা উড়ে যাচ্ছেন দুবাই। মারাদোনাকে সঙ্গে করেই নিয়ে আসতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement