১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পেলে-মারাদোনা-মেসির রেকর্ড ভেঙে নজির, সোনার বুট কি পাবেন? মুখ খুললেন এমবাপে

Published by: Sulaya Singha |    Posted: December 5, 2022 7:59 pm|    Updated: December 5, 2022 7:59 pm

Mbappe makes huge remark after levelling Messi's FIFA World Cup record | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ২৩। এই বয়সেই নিজের পায়ের জাদুতে গোটা বিশ্বকে একইসঙ্গে মুগ্ধ আর বিস্মিত করছেন তিনি। আর সেই সঙ্গে তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। কথা হচ্ছে কিলিয়েন এমবাপের। যিনি দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেওয়ার পাশাপাশি সোনার বুট জয়ের দাবিদারও হয়ে উঠেছেন।

রবিবার রাতে তাঁর অনবদ্য জোড়া গোলের সৌজন্যে বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে বিদায় নেয় পোল্যান্ড। এর ফলে চলতি বিশ্বকাপে মোট ৫টি গোলের মালিক হয়ে গেলেন ফরাসি স্ট্রাইকার এমবাপে। তিনি টপকে গেলেন সতীর্থ অলিভার জিরু ও লিও মেসিকে। এই দুই তারকারই গোল সংখ্যা তিন। ফলে সোনার বুট জয়ের দৌড়ে শীর্ষে চলে এসেছেন এমবাপে। গোল করার পাশাপাশি গোল করানোর ভূমিকাও পালন করেছেন তিনি। তাই বিশ্বকাপের সোনার ছেলে হয়ে উঠতেই পারেন এই তরুণ তারকা। তিনি নিজেও কি তেমনটাই মনে করেন? এমবাপে (Kylian Mbappe) বলেন, “বিশ্বকাপের প্রতি আমার একটা আলাদাই আকর্ষণ আছে। এই প্রতিযোগিতা আমার কাছে স্বপ্নের মতো। গোটা মরশুম জুড়ে এর জন্যই নিজেকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করেছি।”

[আরও পড়ুন: ‘দুবাইতে চোখের চিকিৎসা ভাল হয় না’, হাই কোর্টের বিচারপতির ইঙ্গিতপূর্ণ মন্তব্যে শোরগোল]

কিন্তু সোনার বুট জয় তাঁর লক্ষ্য নয়। অন্য স্বপ্ন চোখে নিয়েই কাতার এসেছেন বলে জানান এমবাপে। ফরাসি তারকার কথায়, “এখনও পর্যন্ত সব ভালই চলছে। কিন্তু যে লক্ষ্য নিয়ে আমি ও আমার দল এসেছি, তার থেকে এখনও অনেকটা দূরে। আমি এখানে বিশ্বকাপ জিততে এসেছি। সোনার বুট জিততে নয়। নিজের দলকে বিশ্বচ্যাম্পিয়ন করতে পারলেই সবচেয়ে বেশি খুশি হব।”

লেওনডস্কিদের হারানোর দিন সোনার বুট পাওয়ার দৌড়ে এক নম্বর জায়গাটি দখল করা ছাড়াও আরও একটি রেকর্ড গড়েন এমবাপে। ২৪ বছরের কম বয়সি তারকা হিসেবে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক হয়ে গেলেন তিনি। প্যারিস সাঁ জাঁ স্ট্রাইকারের ঝুলিতে বর্তমানে মোট ৯টি গোল। তিনি পিছনে ফেলে দিলেন দিয়েগো মারাদোনা, পেলে, মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। কিন্তু ব্যক্তিগত নজিরকে দূরে ঠেলে দলকে চ্যাম্পিয়ন করাই এখন পাখির চোখ এমবাপের।

[আরও পড়ুন: ‘ও আজ বড় প্লেয়ার, তবে পরিবারের খবর রাখে না’, একরাশ অভিমান ফ্রেডের মামার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে