BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশের জার্সিতে আর খেলবেন না? বিশ্বকাপ থেকে বিদায় নিতেই অবসরের ইঙ্গিত লেওনডস্কির

Published by: Anwesha Adhikary |    Posted: December 5, 2022 3:48 pm|    Updated: December 5, 2022 3:48 pm

Robert Lewandowski hints at international retirement as Poland crashes out from Qatar World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:ফ্রান্সের (France vs Poland) কাছে হারের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত দিলেন রবার্ট লেওনডস্কি (Robert Lewandowski)। রবিবারের ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেও বার্সেলোনা স্ট্রাইকার মনে করেন, আগামী বিশ্বকাপ খেলার জন্য আর ফিট থাকতে পারবেন না তিনি। তাই ইচ্ছা থাকলেও দেশের জার্সি গায়ে খুব বেশিদিন তাঁকে দেখা যাবে না, এমনটাই বলেছেন পোল্যান্ডের তারকা। অন্যদিকে, বিশ্বকাপ (Qatar World Cup) থেকে বিদায়ের পরে কান্নায় ভেঙে পড়ে পোলিশ গোলকিপার উয়োজেচ শেজেসনির শিশুপুত্র। তাকে সান্ত্বনা দিচ্ছেন গোলকিপার, সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচ হেরে বিধ্বস্ত লেওনডস্কি বলেন, “শারীরিক সমস্যার পাশাপাশি ফুটবলের বাইরের নানা বিষয়ও মাথায় রাখতে হয়। আগামী বিশ্বকাপ পর্যন্ত যদি ফুটবলের প্রতি আমার ভালবাসা অটুট থাকে, তাহলে অবশ্যই খেলব। কিন্তু আমি খেলব কিনা, সেই সিদ্ধান্ত নিতে গেলে পারিপার্শ্বিক পরিস্থিতিও খতিয়ে দেখা দরকার। এটাই আমার শেষ বিশ্বকাপ কিনা, তা নিয়ে এখনই কিছু বলার নেই।”

[আরও পড়ুন: FIFA WC 2022: দর্শক ভরতি গ্যালারিতে চুইংগাম ছুঁড়ছে মেসির ছেলে! ভাইরাল ভিডিও ঘিরে হইচই]

অন্যদিকে, ভাইরাল হয়ে গিয়েছে ফ্রান্স বনাম পোল্যান্ড ম্যাচ শেষের একটি ভিডিও। বিশ্বকাপ থেকে বিদায়ের পর কান্নায় ভেঙে পড়ে শেজেসনির শিশুপুত্র লিয়াম। মাঠ থেকে বেরিয়ে এসে তাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিতে চেষ্টা করেন শেজেসনি। কিন্তু তারপরেও অঝোরে কাঁদতে থাকে বাবার নামের জার্সি পরা ছোট্ট লিয়াম। কান্না থামাতে তাকে কোলে নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান শেজেসনি।

১৯৮৬ সালের পর এই প্রথমবার গ্রুপ পর্ব থেকে নকআউটে উঠেছিল পোল্যান্ড। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ফুটবল খেললেও বিশ্বকাপের মঞ্চে গোল ছিল না লেওনডস্কির। সৌদি আরবের বিরুদ্ধেই প্রথমবার বিশ্বকাপে গোল পেলেন প্রাক্তন বায়ার্ন মিউনিখ তারকা। বিশ্বকাপে বিদায়ের পরে তাঁর মত, “মেগা টুর্নামেন্টে ভাল খেলেছে পোল্যান্ড। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন দেশের বিরুদ্ধে খেলা সবসময়েই খুব কঠিন। দল হিসাবে আমরা জানতাম, কোন ক্ষেত্রে আমাদের ঘাটতি রয়েছে। তবে গ্রুপ পর্বের পরেও খেলতে নামা আমাদের লক্ষ্য ছিল। সেখানে আমরা সফল হয়েছি।” আগামী বিশ্বকাপেও কি পোল্যান্ডের স্বপ্নের কাণ্ডারি হবেন লেওনডস্কি? উত্তর দেবে সময়।

[আরও পড়ুন:বিশ্বকাপের ‘জঘন্যতম’ একাদশে রোনাল্ডো! মহাতারকাকে দলে চান না পর্তুগিজরাই, বলছে সমীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে