৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘরের মাঠে হেরে লিগের আশা শেষ বার্সেলোনার, ‘আত্মসমীক্ষা’র সময় এসেছে বললেন মেসি

Published by: Subhamay Mandal |    Posted: July 17, 2020 11:47 am|    Updated: July 17, 2020 1:29 pm

Messi blasts 'weak' Barcelona as title defence ends with home loss to Osasuna

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের লিগ জয়। ঘরের মাঠে হেরে খেতাব জয়ের আশা শেষ। গোল করেও দলকে জেতাতে না পারা। বৃহস্পতিবার রাতে এই সমস্ত কিছুর হতাশা বদলে গেল রাগে। যা বর্ষণ হল সতীর্থ ও ক্লাবকর্তাদের। লা লিগায় ঘরের মাঠে দুর্বল ওসাসুনার কাছে হেরে খেতাব জয়ের আশা শেষ হয়ে গেল বার্সেলোনার (FC Barcelona)। গোল করেও দলকে না জেতাতে পারায় প্রচণ্ড হতাশ লিওনেল মেসি (Lionel Messi) বোমা বর্ষণ করলেন সতীর্থদের উপর। দলের বিশ্রী পারফরম্যান্সের জন্যই এদিন ন্যু ক্যাম্পে ওসাসুনার কাছে ১-২ গোলে হেরেছেন বলে দোষারোপ করলেন এলএম টেন। বার্সেলোনা হারায় ভিয়ারিয়ালের বি্রুদ্ধে জিততেই লা লিগা চ্যাম্পিয়ন হয়ে গেল জিদানের রিয়াল মাদ্রিদ (Real Madrid)। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে খেতাব জয় নিশ্চিত করেন করিম বেঞ্জিমারা।

এদিন ইনজুরি টাইমে গোল হজম করে ম্যাচ হারে বার্সা। ফ্রি কিক থেকে চোখধাঁধানো গোল করলেও হারের জন্য গোটা ক্লাবকেই ভিলেন বানালেন মেসি। ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে বললেন, ‘আমরা এতটাই দুর্বল দল যে কেউ আমাদের হারাতে পারে। গোটা মরশুমে ধারাবাহিকতার অভাব আর বারবার পয়েন্ট নষ্ট করার খেসারত দিলাম আমরা। এবার আত্মসমীক্ষা করার সময় এসেছে ক্লাবের সব ফুটবলার আর কর্তাদের।’ কিছুদিন আগেই খবর রটে, বার্সেলোনার ম্যানেজমেন্টের উপর ক্ষুব্ধ মেসি পরের মরশুমে ক্লাব ছাড়তে চান। এদিন তাঁর মেজাজ থেকে সেই জল্পনা গাঢ় হচ্ছে। যদিও ফুটবলার আর ক্লাবকর্তাদের আগেও দুষেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। ম্যাচ হারলেই সতীর্থদের দোষারোপ করা, অভ্যাসে পরিণত করেছেন মেসি। এমনটাই দাবি স্প্যানিশ মিডিয়ার।

[আরও পড়ুন: ঘোষিত কাতার ফুটবল বিশ্বকাপের সূচি, গ্রুপ পর্বে থাকছে বিশেষ চমক]

এদিকে, মাদ্রিদের রাস্তায় উৎসবের মেজাজ। জিনেদিন জিদানকে কোচের দায়িত্বে ফেরাতেই হাল ফেরে রিয়ালের। রোনাল্ডোর অভাব বুঝতে দেননি তিনি। সেই মাদ্রিদ এদিন এক ম্যাচ বাকি থাকতেই লা লিগা চ্যাম্পিয়ন হয়ে গেল। অন্যদিকে, ইটালিয়ান সিরি এ-তে ফের পয়েন্ট নষ্ট করল রোনাল্ডোর (Cristiano Ronaldo) জুভেন্তাস (Juventus)। খেতাব জয়ের কাছাকাছি থাকলেও বেশ কয়েকটা ম্যাচে পয়েন্ট নষ্টের জেরে উদ্বেগ বাড়ছে ক্লাবের। বুধবার সাউসুলোর সঙ্গে ৩-৩ গোলে ড্র করে জুভেন্তাস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে