২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টবেঙ্গলের পথেই হাঁটল মোহনবাগান। অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী মরশুমের জন্য স্প্যানিশ কোচই বেছে নিল গঙ্গাপারের ক্লাব। শুক্রবারই নয়া কোচের নাম ঘোষণা করলেন ক্লাব কর্তারা। শিল্টনদের কোচ হিসেবে ঘোষিত হল হোসে অ্যান্টোনিও ভিকুনার নাম। ফুটবল মহলে যিনি বেশি পরিচিত কিবু নামে। এক মরশুমের জন্য তাঁর সঙ্গে চুক্তি করল ক্লাব।

[আরও পড়ুন: ইগরকেই সুনীল ছেত্রীদের কোচ হিসাবে বেছে নিল টেকনিক্যাল কমিটি]

মোহনবাগানের তরফে আগেই জানানো হয়েছিল, ২০১৯-২০ মরশুমের জন্য একজন বিদেশি কোচকেই বসানো হবে ফুটবলারদের মাথায়। যার জন্য তৈরি হয় একটা লম্বা তালিকাও। ভারতীয় ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা সম্পন্ন কোচেদের পাশাপাশি নতুন মুখও ছিল তালিকায়। তবে প্রথম থেকেই স্প্যানিশ কোচের দিকেই বেশি ঝুঁকেছিলেন কর্তারা। এদিন সরকারিভাবে ঘোষিত হল খালিদ জামিলের উত্তরসূরির নাম। পোলান্ডে জন্ম নেওয়া ৪৭ বছরের এই কোচের নাম ডাক সবই স্পেনে। উয়েফা প্রো লাইসেন্সধারী স্প্যানিশ কোচের ফুটবলে অভিজ্ঞতা বহু বছরের। তিনি সাধারণত ৪-৩-৩ ছকে খেলাতে ভালবাসেন। সবুজ-মেরুনে নাম লেখানোর আগে পোলান্ডের প্রথম ডিভিশন ক্লাব ‘উইসলা প্লক’ ক্লাবে কোচিং করাতেন তিনি।

লিগিয়া ওয়ারস কোচিং স্টাফ হিসেবে ২০১২-১৩ মরশুমে পোলিশ লিগ এবং পোলিশ কাপ জিতিয়েছেন তিনি। আবার লেচ পোজনানের কোচিং স্টাফ হিসেবে ২০১৫-১৬ মরশুমে পোলিশ সুপার কাপ জেতান কিবু। ২০১৩-১৪ মরশুমে উয়েফা ইউরোপা লিগের গ্রুপ লিগে খেলা লিগিয়া ওয়ারসয়ের কোচিং দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। এছাড়া জ্যান আর্বানের সহকারী হিসেবেও কাজ করেছেন তিনি। রাউল গার্সিয়া, নাচো মনরিয়াল, জাভি মার্টিনেজের মতো তারকা ফুটবলারদের কোচিং করিয়েছেন তিনি।

এদিন ক্লাবের তরফে সহ-সচিব সৃঞ্জয় বোস এবং অর্থসচিব দেবাশিস দত্ত কোচের নাম ঘোষণা করে বলেন, কিবুর সঙ্গে কথা হয়েছে। মোহনবাগানের দায়িত্ব নিয়ে তিনি খুশি। অনেক তরুণ ফুটবলারকে গড়ে-পিঠে মানুষ করেছেন তিনি। সেই অভিজ্ঞতাই এবার এখানেও কাজে লাগাবেন। পাশাপাশি অনুশীলনে ফুটবলারদের চাঙ্গা করতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করতেও দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং