২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

সচেতনতা প্রচারে ফিফার ডাকে সাড়া, #BeActive ক্যাম্পেনে যোগ মোহনবাগান-ইস্টবেঙ্গলের

Published by: Sulaya Singha |    Posted: April 7, 2020 10:42 pm|    Updated: April 7, 2020 10:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনা আতঙ্ক। ইতিমধ্যেই রাজ্যের দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। এবার সচেতনতা প্রচার সরাসরি যুক্ত হল ময়দানের দুই প্রধান।

রাষ্ট্রপুঞ্জ (UN) এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) বিশ্বব্যাপী প্রচারে ফিফার সঙ্গে যোগ দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, লিভারপুলের মতো ক্লাবগুলি। আর সেই তালিকাতেই রয়েছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। করোনা ভাইরাসের মোকাবিলায় বিশ্বের প্রায় সব দেশেই লকডাউন। যার জেরে গৃহবন্দি মানুষ। তাদের জন্যই মূলত প্রচার করা হবে। কীভাবে গৃহবন্দি অবস্থায় শরীরকে ফিট রাখা সম্ভব, কীভাবে এই সংকটের সময় সুস্থ থাকবেন, এসবই প্রচারের বিষয়বস্তু। প্রচারের পোশাকি নাম #BeActive।

[আরও পড়ুন: লকডাউনে বাড়ি বসে সুন্দরী রমণী হয়ে উঠলেন প্রাক্তন পাক স্পিনার! ভাইরাল ভিডিও]

ভিডিও বার্তার মাধ্যমে তাবড় তাবড় ফুবলাররা জানাবেন, ঘরে থেকেই বাইরে না বেরিয়ে শরীরকে কীভাবে ফিট রাখতে হবে। প্রতিটি মানুষের কাছে একটিই বার্তা পৌঁছে দিতে চায় ক্লাবগুলি। প্রতিদ্বন্দ্বিতা ভুলে মারণ ভাইরাসকে প্রতিহত করতে সুরক্ষিত থাকা আর শরীরকে ফিট রাখা অত্যন্ত জরুরি। ফিফা জানাচ্ছে, ফুটবলার ও কোচেরা স্বাস্থ্য সচেতনতা নিয়ে ভিডিও করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপলোড করছেন। আশা, তাঁদের দেখে অনুরাগীরাও অনুপ্রাণিত হবেন।

সোমবারই এই বিশেষ ক্যাম্পেনের উদ্বোধন করে ফিফা। তারপরই অন্যান্য ক্লাবের পাশাপাশি বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা এই প্রচারে শামিল হতে আহ্বান জানায় ইস্টবেঙ্গল ও মোহনবাগানকেও। সেই ডাকে সাড়া দিয়েই #BeActive ক্যাম্পেনে যোগ দেয় শহরের দুই শতাব্দী প্রাচীন ক্লাব। WHO জানিয়েছে, অনলাইনে শরীরচর্চার ক্লাস, ড্যান্স, জাম্পিং রোপ, ভিডিও গেম, ব্যালেন্স ট্রেনিংয়ের মাধ্যমে স্বাস্থ্য সচেতন হতে হবে সকলকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সেই প্রচারেই পাশে দাঁড়িয়েছে ফিফা।

[আরও পড়ুন: করোনাকে হারিয়ে বেঁচে থাকুক সোনার বাংলা, মানবিক উদ্যোগে শামিল পদ্মাপাড়ের ক্রিকেটাররা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement