৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: শেখ কামাল প্রতিযোগিতার জন্য প্র‌্যাকটিস শুরু করে দিল মোহনবাগান। পুজোর ছুটি কাটিয়ে এদিনই প্রথম প্র‌্যাকটিসে নামলেন মোহনবাগান ফুটবলাররা। পুরনো ফিজিকাল ট্রেনার মাইকেলের জায়গায় বুধবার কাজ শুরু করে দিলেন নতুন ট্রেনার পউলিয়াস।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ওয়াকওভার নিয়ে বিতর্ক, IFA-কে কাঠগড়ায় তুলে বাঁচতে চাইছে কোয়েস]

প্রথমে ঠিক ছিল, মোহনবাগানের সঙ্গে মহামেডান স্পোর্টিংও বাংলাদেশ যাবে শেখ কামাল প্রতিযোগিতায় খেলতে। কলকাতা লিগের পর দু’জন বিদেশি ফুটবলার ছেড়ে দেওয়ায় বাংলাদেশে খেলতে যাওয়ার পরিকল্পনা বাতিল করে মহামেডান। ঠিক হয়েছে, দুটো ভারতীয় দল মোহনবাগান এবং গতবারের আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি খেলবে বাংলাদেশের এই প্রতিযোগিতাতে। থাকছে মালদ্বীপের দলও। বাংলাদেশ, ভারত, মালদ্বীপের ক্লাব দল নিয়ে ৮ দলের প্রতিযোগিতা। যা শুরু হওয়ার কথা ১৯ অক্টোবর থেকে। মোহনবাগানের যাওয়ার কথা ১৬ অথবা ১৭ অক্টোবর। দুটো গ্রুপ। গ্রুপ থেকে সেমিফাইনাল খেলে ফাইনালে যেতে হবে। সেক্ষেত্রে শেখ জামাল প্রতিযোগিতার জন্য ফুটবলারদের কন্ডিশনিং ট্রেনিং করাতে হাতে মাত্র সাত দিনের মতো সময় পাচ্ছেন পউলিয়াস। তবে আই লিগের প্রস্তুতির জন্য হাতে সময় পাচ্ছেন এক মাসেরও বেশি।

বৃষ্টির জন্য এদিন এমনিতেই দেরী করে শুরু হয় মোহনবাগানের প্র‌্যাকটিস। আশুতোষ মেহেতা এলেও প্র‌্যাকটিসে নামেননি। পুজোর ছুটি কাটিয়ে এখনও শহরে ফেরেননি ব্রিটো এবং সুহের। ফলে এই দুই ফুটবলারও এদিন প্র‌্যাকটিসে ছিলেন না। দেশের হয়ে খেলতে গিয়ে এখনও ফিরে আসেননি ড্যানিয়েল। শুরুতে ফুটবলারদের সঙ্গে প্র‌্যাকটিসে পরিচিত হন নতুন ফিজিকাল ট্রেনার পউলিয়াস। পরে ভিকুনা ফুটবলারদের দু’দলে ভাগ করে ম্যাচ খেলান। প্র‌্যাকটিস শেষে ফুটবলারদের মধ্যে বিজয়ার মিষ্টি বিতরণ।
প্রথমদিন খুবই সামান্য সময়ের জন্য ফুটবলারদের প্র‌্যাকটিস করানোর সুযোগ পেয়েছেন পউলিয়াস। মাঠের দু’পান্তে ফুটবলারদের দৌড় করানো ছাড়া বিশেষ কিছু করাননি। এর একটাই কারণ, সাতদিন পর বাংলাদেশে আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলতে যাওয়ার ভাবনা। যেহেতু মাঝ মরশুম, তাই এমনিতেই প্রি-সিজনের কন্ডিশনিং প্র‌্যাকটিস করানো সম্ভব নয়। তার মধ্যে আবার সামনে প্রতিযোগিতা। তবে শেখ জামাল থেকে খেলে ফিরে আই লিগের জন্য ফুটবলারদের ট্রেনিং করানোর সুযোগ পাবেন তিনি।

[আরও পড়ুন: FSDL-এর গড়িমসি, আই লিগের সম্প্রচার নিয়ে সংশয় অব্যাহত ]

মোহনবাগানে নতুন হলেও কোচ কিবু ভিকুনার কাছে নতুন নন পউলিয়াস। এর আগে লিথুয়েনিয়াতেই একই দলে ভিকুনার সঙ্গে কাজ করেছেন তিনি। তাই মাইকেলকে বাদ দিয়ে পউলিয়াসকে নিয়ে আসার পিছনে ভিকুনার সম্মতি ছিল। মোহনবাগান যেখানে বাংলাদেশের প্রতিযোগিতাকে কেন্দ্র করে প্র‌্যাকটিসে নেমে পড়েছে, ইস্টবেঙ্গলে সেখানে এখনও ছুটির আবহ। কোচ আলেজান্দ্রো ছুটি কাটাতে স্পেনে। আপাতত যা পরিকল্পনা, তাতে ১৫ অক্টোবর থেকে প্র‌্যাকটিস শুরু হওয়ার কথা লাল-হলুদে। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে প্রথম দু’দিন প্র‌্যাকটিসে থাকবেন না আলেজান্দ্রো। প্রথম দু’দিন ফুটবলারদের বিভিন্ন পরীক্ষা নেবেন ফিজিকাল ট্রেনার কার্লোস। তারপর ১৭ অক্টোবর থেকে আলেজান্দ্রো শুরু করবেন আই লিগের প্রস্তুতি। কলকাতা লিগ শুরুর আগের থেকেই আই লিগের গুরুত্বর কথা শুনিয়ে এসেছেন আলেজান্দ্রো। আর এবার প্রস্তুতির জন্য প্রচুর সময়ও হাতে পাচ্ছেন। এরপরও আই লিগে সাফল্য না পেলে তখন আর কিছু বলার জায়গায় থাকবেন না। সব মিলিয়ে আই লিগের আগে কিন্তু বেশ চাপে থাকবেন ইস্টবেঙ্গল কোচ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং