×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সুলয়া সিংহ: মোহনবাগানের অনুশীলন তখন প্রায় শেষ। মাঠের একপাশে দেখা গেল গোলপোস্টের সামনে ম্যানিকুইন দাঁড় করিয়ে একাই সেটপিস প্র্যাক্টিস করছেন সোনি নর্ডি। একটা করে শট নিচ্ছেন আর গোলের বাইরে চলে যাচ্ছে বল। কিছুতেই লক্ষ্যভেদ করতে পারছেন না তিনি। আর ততই উৎকণ্ঠা বাড়ছে তাঁর। কোচ খালিদ জামিল, গোলকিপিং কোচ অর্পণ দে তাঁকে অনুশীলন শেষ করতে বললেও সে সব কথা কানে নিলেন না হাইতিয়ান স্ট্রাইকার। তাঁর লক্ষ্য একটাই। রবিবার হাইভোল্টেজ ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের জালে বল জড়িয়ে দিয়ে দলকে জেতানো। বেশ খানিকক্ষণ একা প্র্যাক্টিসের পর মেহতাব হোসেনের সঙ্গে গল্প করতে করতে মাঠ ছাড়লেন তিনি।

আই লিগ মরশুমের প্রথম ডার্বিতে চোটের কারণে খেলতে পারেননি মোহনবাগানের প্রাণ ভোমরা। মাঠের বাইরে থেকেই দলের হার দেখতে হয়েছিল। তাই এবার নিজের সেরাটা উজাড় করে দিতে চান তিনি। শুধু তো দলকে ডার্বি জেতানো নয়, দলকে চ্যাম্পিয়নশিপে ফিরিয়ে আনতেও মরিয়া সোনি।

এদিন অনুশীলনের শুরুতে বেশ খানিকক্ষণ রাগবি খেলে দল। হয় সিচুয়েশন প্র্যাক্টিসও। ডার্বির আঁচ ময়দানে পড়তেই সোনি বুঝে গিয়েছেন এই ম্যাচে তাঁর দিকেই তাকিয়ে সদস্য-সমর্থকরা। বহু রেসের ঘোড়াই যে দৌড় জেতাবেন, সে আশাতেই বুক বেঁধেছেন বাগান ভক্তরা। কোচ খালিদও জানেন, তাঁর দলের সবচেয়ে বড় শক্তি সোনিই। তাঁকে সঠিকভাবে কাজে লাগাতে পারলেই বদলে যেতে পারে ডার্বির রং। মজার বিষয় হল, জানুয়ারি মাসটা মোহনবাগানের জন্য বেশ লাকি। জাতীয় লিগ আই লিগ হওয়ার পর এই মাসে শেষ কোন ডার্বিতে সবুজ-মেরুন হেরেছে, তা মনে করা কঠিন। আর এবার তো তুরুপের তাস সোনিও রয়েছেন আপন মেজাজে।

বিপক্ষ দলও সোনিকে নিয়ে স্ট্র্যাটেজি তৈরি করে ফেলেছে। তাঁকে যে কঠিন মার্কিংয়ের মধ্যে পড়তে হবে, তা আন্দাজ করা যেতেই পারে। আর তাই সোনিকে কীভাবে ব্যবহার করা হবে সে নিয়ে অনুশীলনের পর ক্লাব তাঁবুতে হল ক্লোজ ডোর মিটিং। সোনির সঙ্গে আলাদা করে কথা বললেন, সহ-সচিব সৃঞ্জয় বোস, অর্থসচিব দেবাশিস দত্ত-সহ অন্যান্য ক্লাবকর্তারা। ডার্বির চাপ কমাতে চলল পেপটকও।

[‘কুলচা’-এ ধরাশায়ী কিউয়িরা, সাধারণতন্ত্র দিবসে বিরাট জয় ভারতের]

খাতায় কলমে এ ম্যাচ মোহনবাগান বনাম ইস্টবেঙ্গলের হলেও এই ম্যাচ আসলে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে সোনির প্রত্যাবর্তনের। এ ম্যাচ খালিদ জামিলের প্রথম বড় ম্যাচ জয়ের নজির গড়ার। এ ম্যাচ আরও একবার বাগান সমর্থকদের আই লিগ জয়ের স্বপ্ন দেখানোর। মধুরেন সমাপয়েত কি হবে? উত্তর মিলবে রবিবার।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং