BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ম্যাচ শুরুর ৪৮ ঘণ্টা আগে কলকাতা লিগ থেকে নাম তুলল মোহনবাগান, বিপাকে আইএফএ

Published by: Sulaya Singha |    Posted: September 24, 2022 10:45 pm|    Updated: September 24, 2022 10:55 pm

Mohun Bagan will not perticipate in Calcutta Football League super six | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগের সুপার সিক্সে কি আদৌও অংশ নেবে মোহনবাগান? গত কয়েকদিন ঘরেই ময়দানে ঘোরাফেরা করছিল প্রশ্নটা। অবশেষে সব জল্পনায় জল ঢেলে সবুজ-মেরুন কর্মকর্তাদের তরফে জানিয়ে দেওয়া হল যে তাদের পক্ষে কলকাতা লিগ খেলা সম্ভব নয়। মোহনবাগানের এহেন সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই বেশ চাপে আইএফএ।

সূচি অনুযায়ী, আগামী সোমবার মাঠে নামার কথা ছিল মোহনবাগানের (Mohun Bagan)। কল্যাণী স্টেডিয়ামে প্রথম ম্যাচে তাদের মুখোমুখি হত ভবানীপুর ক্লাব। কিন্তু হঠাৎই বদলে গেল ছবিটা। শনিবার লিখিতভাবে আইএফএ-কে গঙ্গাপারের ক্লাব জানিয়ে দিল, তারা সুপার সিক্সে খেলতে পারবে না। কেন এমন সিদ্ধান্ত? মোহনবাগানের তরফে জানানো হয়েছে, এফএসডিএলের নিয়ম অনুযায়ী আইএসএল খেলা কোনও টিম ওই টুর্নামেন্ট চলাকালীন অন্য কোনও লিগে অংশ নিতে পারবে না। সেই সঙ্গেই ইচ্ছা থাকলেও খেলার উপায় নেই বলেই ব্যাখ্যা দিয়েছে মোহনবাগান। তারা এও জানায়, এফএসডিএলের কাছে তারা কলকাতা লিগে (CFL 2022) খেলার ইচ্ছাও প্রকাশ করেছিল। কিন্তু অনুমতি না মেলায় এই লিগে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না। তাছাড়া মোহনবাগানের রিজার্ভ টিম না থাকায় কলকাতা লিগে খেলতে পারবে না তারা।

[আরও পড়ুন: যত কাণ্ড যোগীরাজ্যে, ক্লাসে ধমকের ‘বদলা’ নিতে প্রিন্সিপালকে তিনবার গুলি ছাত্রের]

সোমবার ম্যাচ। তার ৪৮ ঘণ্টা আগে মোহনবাগান নাম তুলে নেওয়ায় চরম সমস্যায় পড়েছে আইএফএ। সচিব অনির্বাণ দত্ত জানান, মোহনবাগানের চিঠি তাঁরা পেয়েছেন। রবিবার ক্লাবের কর্তাদের সঙ্গে এ নিয়ে আলোচনা করবেন। এহেন পরিস্থিতিতে কীভাবে আবার সূচি তৈরি হবে, তা নিয়ে তৈরি হল ধোঁয়াশা।

উল্লেখ্য, কলকাতা লিগে অংশ নেওয়ার বিষয়ে যে এফএসডিএলের উত্তরের দিকেই তাকিয়ে মোহনবাগান, সে কথা আগেই জানানো হয়েছিল ক্লাবের তরফে। তবে সুপার সিক্সে খেলা নিয়ে সবুজ সংকেত দিয়েছিল ময়দানের অন্য দুই প্রধান ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিং। রবিবারই মাঠে নামবে দুই দল। লাল-হলুদ জার্সিতে যাঁরা কলকাতা লিগ খেলবেন, তাঁরা আইএসএলে রেজিস্টার্ড নন। তাই সেই টিমের কলকাতা লিগ খেলতে কোনও সমস্যা নেই। 

[আরও পড়ুন: জিতে বর্ণময় ক্রিকেট পরিক্রমা শেষ করলেন ঝুলন, আবেগের জোয়ারে ভাসল লর্ডস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে