BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মেসিদের বিরুদ্ধে খেলার সুযোগ সুনীলদের! কোপা আমেরিকায় আমন্ত্রণ ভারতকে

Published by: Abhisek Rakshit |    Posted: February 25, 2021 8:59 pm|    Updated: February 25, 2021 8:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) কিংবা নেইমারকে (Neymar) আটকাচ্ছেন সন্দেশ ঝিঙ্ঘান। কিংবা সুনীল ছেত্রীকে আটকাচ্ছেন মারকুইনহোস। কোনও প্রদশর্নী ম্যাচ নয়। শতাব্দী প্রাচীন কোপা আমেরিকায় (Copa America) এবার এই দৃশ্য দেখতে পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ অস্ট্রেলিয়া এবং কাতার দুই দেশই এই টুর্নামেন্টে খেলার জন্য আমন্ত্রিত হলেও তারা শেষমেশ অংশ নেবে না। এরপরই আয়োজকদের তরফ থেকে ভারতকে আমন্ত্রণ জানানো হয়েছে। আর এই আমন্ত্রণ পেয়েই স্বভাবতই খুশি আয়োজকরা।

গত বছর করোনার কারণে স্থগিত হয়েছিল কোপা আমেরিকা। চলতি বছরে ১১ জুন থেকে তা হওয়ার কথা। এই প্রসঙ্গে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এআইএফএফ সচিব কুশল দাস জানান, “এশিয়ার থেকে কাতার ও অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছিল দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন। অস্ট্রেলিয়া অংশ নিতে না পারায় ভারতকে আমন্ত্রণ জানানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই আয়োজকদের তরফ থেকে দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করা হয়। ওরা আমাদের পেতে খুবই আগ্রহী।”

[আরও পড়ুন: দেড় দিনেই মোতেরায় ‘বিরাট’ জয়, অক্ষর-অশ্বিনের স্পিনে বিদ্ধ ইংল্যান্ড]

তবে সুনীলদের এই প্রতিযোগিতায় যোগ দেওয়া নিয়ে ইতিমধ্যেই সংশয় রয়েছে। কারণ অবশ্যই বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ। তবে এই সুযোগ হাতছাড়া করতে চায় না এআইএফএ। তাই দুটি দল তৈরি করার কথাও ভাবছেন ফেডারেশন কর্তারা। এই প্রসঙ্গে কুশল দাসের মন্তব্য, ‘‘সূচি নিয়ে আমাদের সমস্যা রয়েছে। কোপা আমেরিকা জুনে। আমরা মার্চ বা এপ্রিল মাসে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ খেলার চেষ্টা করছিলাম। কিন্তু আফগানিস্থান, বাংলাদেশ রাজি না হওয়ায় তা ওই সময়ে আয়োজন করা যাচ্ছে না। ফলে কিছু করার নেই। আর কোপা আমেরিকা খুবই কঠিন প্রতিযোগিতা। তাই আমরা তরুণ ফুটবলারদের সেখানে পাঠানোর কথা ভাবছি। এটা ওদের সামনে খুব বড় সুযোগ। তবে এই বছর না হলেও পরে আমাদের সামনে সুযোগ থাকবে কোপা আমেরিকায় সিনিয়র দল পাঠানোর।’’ তবে আদৌ ভারত অংশ নেবে কিনা অথবা তরুণ ফুটবলারদের নিয়ে গঠিত দল পাঠাবে কি না সেব্যাপারে সরকারি ভাবে কোনও সিদ্ধান্ত এখনও নেয়নি এআইএফএফ।

[আরও পড়ুন: ১৫২ বলে ২২৭ রান, বিজয় হাজারেতে অনন্য রেকর্ডের মালিক হলেন পৃথ্বী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement