১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বিপাকে বার্সেলোনা, ক্লাব প্রেসিডেন্ট বার্তামেউয়ের বিরুদ্ধে এবার তীব্র ক্ষোভপ্রকাশ পিকের

Published by: Abhisek Rakshit |    Posted: October 23, 2020 8:43 pm|    Updated: October 23, 2020 8:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের বিতর্কে বার্সেলোনা (FC Barcelona)। দলের প্রধান খেলোয়াড়দের সঙ্গে ক্লাব কর্তাদের বিশেষ করে প্রেসিডেন্ট বার্তামেউয়ের দূরত্ব যে এখনও মেটেনি, ফের প্রমানিত হল তা। এবার প্রকাশ্যে ক্লাব কর্তাদের বিরুদ্ধে সরব হলেন দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় জেরার্ড পিকে (Gerard Pique)। এক সাক্ষাৎকারে প্রকাশ্যে তাঁদের সমালোচনা করলেন বার্সার রক্ষণভাগের অন্যতম স্তম্ভ। লিওনেল মেসির সঙ্গে বার্সার ঝামেলা, খেলোয়াড়দের পেমেন্ট সংক্রান্ত ঝামেলা। সব বিষয়েই মুখ খুললেন তিনি।

চলতি বছরের শুরুতেই ‘‌বার্সাগেট’‌ কেলেঙ্কারির কথা সামনে এসেছিল। মেসি, পিকে মতো দলের অভিজ্ঞ, গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করতে বার্সেলোনা নাকি ‘‌আইথ্রি’‌ নামের একটি প্রতিষ্ঠানকে টাকা দিয়েছিল। নাম জড়িয়েছিল ক্লাবের অন্যতম ডিরেক্টর জাউমা মাসফেরের। খোদ পিকে এ নিয়ে বার্সা প্রেসিডেন্টের কাছে ক্ষোভপ্রকাশ করেছিলেন। বার্তামেউ জানিয়েছিলেন, এ ব্যাপারে তিনি কিছু জানতেন না। এরপরও জাউমা ক্লাবের সঙ্গে যুক্ত। সেই প্রসঙ্গে হতাশা প্রকাশ করে পিকে বলেন, ‘‌‘‌আমাদের ভাবমূর্তি নষ্ট করতে যাঁরা ক্লাবের অর্থ খরচ করেছে, তাঁরা যে এখনও কীভাবে ক্লাবের যুক্ত থাকে?‌ এটা আমাদের জন্য খুবই কষ্টকর।’‌’‌

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ কপিলদেব, হৃদরোগে আক্রান্ত হয়ে ভরতি দিল্লির হাসপাতালে]

এরপর ভালভারদেকে ছাঁটাই প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। ২০১৯–২০ মরশুমের মাঝেই ছাঁটাই হন ভালভারদে। কোচ হয়ে আসেন কিকে সেতিয়েন। কিন্তু মরশুম শেষে লা লিগা বা চ্যাম্পিয়ন্স লিগ কোনওটাই জিততে পারেনি বার্সেলোনা। এরপর ছাঁটাই হন সেতিয়েন। এই প্রসঙ্গে পিকের বক্তব্য, ‘‌‘‌আমার মনে হয় না মরশুমের মাঝপথেই কোচ ছাঁটাই করার সিদ্ধান্ত ঠিক ছিল। পরপর দু’‌বার লা লিগা জেতার পাশাপাশি ওই সময়ও আমরা লিগ টেবিলের শীর্ষেই ছিলাম।”

এছাড়া পুরনো তারকারা কেউ ক্লাবের সঙ্গে যুক্ত না থাকায় অবাক হয়েছেন পিকে। “গুয়ার্দিওয়ালা, জাভি, পুয়েল ও ভিক্টর ভালদেসদের ক্লাবের সঙ্গে না থাকাটা আমাকে অবাক করেছে। আমার সবসময় মনে হয়, এই সকল ব্যক্তিদের সবসময় বার্সার সঙ্গে থাকা উচিত।’‌’ মেসির‌ (Lionel Messi) সঙ্গে ক্লাবের বিতর্ক নিয়ে পিকের বক্তব্য, “মেসির সঙ্গে তৈরি হওয়া সমস্যা ক্লাব আরও ভালভাবে সামলাতে পারত। আমি লিওকে ধরে রাখতে বলেছিলাম। কাম্প ন্যুর নামকরণ মেসির নামে করা উচিত। মেসি সবকিছু পাওয়ার যোগ্য।” এদিকে, ফের একবার বেতন কমাতে বলায় ক্লাবের সঙ্গে খেলোয়াড়দের নতুন করে দূরত্ব তৈরি হয়েছে। ইতিমধ্যে খেলোয়াড়রা এব্যাপারে ক্লাবকে চিঠিও দিয়েছে।

[আরও পড়ুন: রোনাল্ডোর দ্বিতীয় করোনা রিপোর্টও পজিটিভ, বার্সার বিরুদ্ধে খেলা নিয়ে অনিশ্চয়তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement