BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

ট্রেনিং শুরুর আগেই ইংলিশ প্রিমিয়ার লিগে ছড়াল আতঙ্ক, করোনায় আক্রান্ত ৬

Published by: Sulaya Singha |    Posted: May 20, 2020 6:05 pm|    Updated: May 20, 2020 6:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজার গবেষণা, সামাজিক দূরত্বের পাঠ, মাসের পর মাস লকডাউন করেও কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না মারণ ভাইরাসকে। এখনও স্বমহিমায় বিরাজমান নোভেল করোনা। এবার সে হানা দিল ইংলিশ প্রিমিয়ার লিগের ডেরায়। মঙ্গলবারই জানা গেল, ছ’জনের শরীরে করোনার জীবাণুর হদিশ মিলেছে।

প্রিমিয়ার লিগের তরফে জানানো হয়, ৪৮ ঘণ্টায় মোট ৭৪৮ জন ফুটবলার এবং স্টাফের করোনা পরীক্ষা করা হয়েছিল। তাঁদের মধ্যেই ছ’জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁরা তিনটি আলাদা-আলাদা ক্লাবের সঙ্গে যুক্ত। আগামী সাতদিনের জন্য তাঁদের সেলফ আইসোলেশনে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: সৌরভ-জয় শাহকেই ক্ষমতায় রাখার চেষ্টা! ‘কুলিং অফ’ সরাতে ফের শীর্ষ আদালতে BCCI]

একটি বিজ্ঞপ্তিতে লিগ কর্তৃপক্ষ জানায়, “গত রবি এবং সোমবার ৭৪৮ জন খেলোয়াড় ও ক্লাবের স্টাফের কোভিড-১৯ পরীক্ষা হয়। এঁদের মধ্যে যাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের সেলফ আইসোলেশনে রাখা হয়েছে। প্রতিযোগিতার স্বচ্ছ্বতা বজায় রাখতেই এই খবর প্রকাশ্যে আনা হল। তবে কোন তিনটি ক্লাবের কোন ছ’জন করোনায় আক্রান্ত হয়েছেন, এ নিয়ে কোনও বিস্তারিত তথ্য দেওয়া হবে না। পরবর্তী সময়ে তাঁদের ফের পরীক্ষা হলে রিপোর্ট কী এল তা আবার জানানো হবে।”

করোনার জেরে স্তব্ধ হয়ে গিয়েছিল খেলার দুনিয়া। প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে বাতিল ও স্থগিত হয়ে যায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। তবে ভাইরাসের চোখ রাঙানি উপেক্ষা করে চলতি মাসেই মাঠে বল গড়িয়েছে। শুরু হয়েছে বুন্দেশলিগা। ঠিক ছিল, মঙ্গলবার থেকেই ট্রেনিংয়ে নেমে পড়বেন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা। কুড়িটা দল মিটিং করে স্থির করেছে দিনক্ষণও স্থির করে ফেলেছিল। জুনে শুরু হওয়ার কথা ইপিএলের। সরকারি নির্দেশও সেইরকম। ফুটবলারদের শরীর-স্বাস্থ্যের কথা মাথায় রেখে নিরপেক্ষ মাঠে খেলা হতে পারে বলেও জানানো হয়। কিন্তু এরই মধ্যে নতুন করে করোনা আক্রান্তের খবর আসায় ফের জটিলতা বাড়ল। তবে লিগ কর্তৃপক্ষ হাল ছাড়তে নারাজ। তাদের আশা, নির্ধারিত দিনেই লিগ শুরু করা যাবে।

[আরও পড়ুন: করোনা আবহেই সুখবর, প্রথমবার বাবা হলেন বিশ্বের দ্রুততম স্প্রিন্টার উসেইন বোল্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement