২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আবহেই সুখবর, প্রথমবার বাবা হলেন বিশ্বের দ্রুততম স্প্রিন্টার উসেইন বোল্ট

Published by: Subhajit Mandal |    Posted: May 20, 2020 10:14 am|    Updated: May 20, 2020 10:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনার আতঙ্ক। ব্যতিক্রম নয় জামাইকাও। তৃতীয় বিশ্বের এই দেশেও নিজের থাবা বসিয়েছে মারণ ভাইরাস। যাতে ত্রস্ত জামাইকাবাসী। এসবের মধ্যেই সুখবর পেলেন সেদেশের সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদ উসেইন বোল্ট (Usain Bolt)। প্রথমবার বাবা হলেন এই বিশ্বরেকর্ডধারী স্প্রিন্টার। যা আতঙ্কের মধ্যেও হাসি ফোটাল সেদেশের ক্রীড়াপ্রেমীদের মুখে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

A Week Ago #BabyBolt 🙏🏿⚡️💫

A post shared by Usain St.Leo Bolt (@usainbolt) on

বিশ্বের দ্রুততম মানুষ তিনি। পায়ে তাঁর বিদ্যুতের গতি। ৮-৮ বার অলিম্পিক সোনাজয়ী স্প্রিন্টার জামাইকার অ্যাথলিট উসেইন বোল্ট । তবে বাবা হওয়ার স্বাদ পেলেন প্রথমবার। উসেইনের বান্ধবী কাসি বেনেট রবিবারই ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বলে জামাইকার স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে। মা-মেয়ে দু-জনেই সুস্থ রয়েছেন। যদিও, সরকারিভাবে বোল্টের তরফে এখনও কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: লকডাউনে মাঠে নামতে চূড়ান্ত কড়াকড়ি, অ্যাথলিটদের জন্য জারি ২২টি নিয়ম]

বোল্টের বাবা হওয়ার খবর নিশ্চিত করেছেন জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস। এক টুইটে তিনি বিশ্ব রেকর্ডধারী স্প্রিন্টারকে শুভেচ্ছাও জানিয়েছেন। টুইটে জামাইকার প্রধানমন্ত্রী লিখছেন, “আমাদের স্প্রিন্ট কিংবদন্তি বোল্ট এবং কাসি বেনেটকে তাঁদের কন্যা সন্তান হওয়ার শুভেচ্ছা।” উল্লেখ্য, বোল্ট ও বেনেটের সম্পর্ক ৬ বছরের। গত মার্চে উসেইন নিজেই জানিয়েছিলেন, তাঁর বান্ধবী কাসি বেনেট অন্তঃসত্ত্বা। সপ্তাহখানেক আগেও ইনস্টাগ্রামে বান্ধবীর সাথে ছবি পোস্ট করে বলেন, ‘বেবি বোল্ট আসছে’।
উল্লেখ্য, বোল্ট অলিম্পিকে আটটি সোনা জিতেছেন। ১১বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। কেরিয়ারে অন্তত ২৩টি বড় পদক রয়েছে তাঁর ঝুলিতে। ১০০ মিটার এবং ২০০ মিটার দৌড়ে এখনও বিশ্বরেকর্ডের মালিক তিনি। ২০১৭ সালে স্প্রিন্টিং থেকে অবসর নিয়ে কিছুদিন ফুটবলও খেলেছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement