BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার কোপে এবার অনলাইনেই উদযাপিত হবে মোহনবাগান দিবস, জেনে নিন কীভাবে শামিল হবেন

Published by: Sulaya Singha |    Posted: July 27, 2020 9:49 pm|    Updated: July 27, 2020 11:00 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ জুলাই। বাগান ভক্তদের গর্বের দিন। আবেগে ভেসে যাওয়ার দিন। গলা তুলে ‘আমাদের খুঁজলে পাবে, সোনায় লেখা ইতিহাসে’, গাওয়ার দিন। এই দিনটায় ময়দানের সবুজ-মেরুন তাঁবুর ছবিটা একেবারে পালটে যায়। আলো ঝলমলে হয়ে ওঠে গোটা ক্লাব। রঙিন ফুলে মুড়ে দেওয়া হয় গেট। জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে কোনও কিংবদন্তির হাতে তুলে দেওয়া হয় মোহনবাগান রত্ন। কিন্তু করোনা এবার ফিকে করে দিয়েছে ময়দানের সেই রং। তাই সদস্য সমর্থকদের আবেগ আর ভালবাসার কথা মাথায় রেখে মহামারীর মধ্যে একটু অন্যরকমভাবে মোহনবাগান দিবস (Mohun Bagan Day) উদযাপনের সিদ্ধান্ত নিলেন ক্লাব কর্তারা।

সোমবার ক্লাবের তরফে জানানো হল, এবার অমর একাদশের স্মরণে ভারচুয়াল অনুষ্ঠান হবে। অর্থাৎ পুরো ইভেন্টই হবে ডিজিটাল প্ল্যাটফর্মে। সোশ্যাল মিডিয়ায় মোহনবাগানের অফিসিয়াল পেজে সেই অনুষ্ঠান লাইভ দেখতে পাবেন সমর্থকরা। সকাল সকালই শুরু হয়ে যাবে প্রোগ্রাম। চলবে সারাদিন। মোহনবাগান দিবস উপলক্ষে কী কী থাকবে অনুষ্ঠানে?

[আরও পড়ুন: এবার বিদ্যুতের অতিরিক্ত বিলে নাজেহাল হরভজন সিং, ক্ষোভ উগরে দিলেন টুইটারে]

ক্লাবের প্রাক্তন কিংবদন্তি, সেলিব্রিটি ফ্যান এবং ক্লাব কর্তাদের সঙ্গে টক শোয়ের আয়োজন করা হচ্ছে। এছাড়াও এবছর যাঁদের সম্মানিত করা হবে, তাঁদেরও ভারচুয়াল মাধ্যমে উপস্থিত থাকার কথা। ঠিক কোন সময় কাকে দেখতে পাবেন, তা শীঘ্রই সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হবে। এ প্রসঙ্গে মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস বলেন, “বর্তমানে এমন মহামারী পরিস্থিতিতে ক্লাবে মোহনবাগান দিবসের আয়োজন করা বেশ কঠিন কাজ ছিল। তাছাড়া ২৯ জুলাই রাজ্যজুড়ে লকডাউন জারি থাকবে। তাই সব দিক বিচার করেই আমরা এবছর অনলাইনে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিলাম। এতে বাড়িতে বসেই মোহনবাগান দিবসের আবেগে ভাসতে পারবেন সমর্থকরা।” অর্থসচিব দেবাশিস দত্তরও আশা ডিজিটাল প্ল্যাটফর্মে হতে চলা এই আয়োজন বাগান ভক্তদের পছন্দ হবে।

প্রসঙ্গত, এবার মোহনবাগান রত্নে সম্মানিত করা হবে হকির কিংবদন্তি গুরবক্স সিং এবং প্রাক্তন ক্রিকেটার পলাশ নন্দী। সেরা সিনিয়র ফুটবলারের পুরস্কার পাবেন জোসেবা বেইতিয়া। এর পাশাপাশি সেরা প্রশাসক হিসেবে প্রথম অঞ্জন মিত্র স্মৃতি পুরস্কার তুলে দেওয়া হবে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের হাতে।

[আরও পড়ুন: দর্শক টানতে নয়া উদ্যোগ, টেস্টের ধাঁচে ওয়ানডে’তে বিশ্বকাপ সুপার লিগ চালু করছে ICC]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement