BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জয় দিয়ে প্রত্যাবর্তন রিয়ালেরও, লকডাউনের পর ফের জমে উঠছে লা লিগা

Published by: Subhajit Mandal |    Posted: June 15, 2020 8:42 am|    Updated: June 15, 2020 5:05 pm

An Images

রিয়াল মাদ্রিদ: ৩ (ক্রুস, র‍্যামোস, মার্সেলো)
এইবার: ১ (পেদ্রো বিগাস)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আগের দিন বড় ব্যবধানে জিতেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। স্বাভাবিকভাবেই রবিবার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে একটু বাড়তি চাপে ছিল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। কারণ, এই ম্যাচ হারা মানেই খেতাবি লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়া। দীর্ঘ বিরতির পর শুরুতেই চাপ নিয়ে খেলাটা কঠিনই বটে। কিন্তু রবিবার রিয়ালের তারকাদের খেলায় সেই চাপের ছাপ একেবারেই চোখে পড়ল না। বরং এডেন হ্যাজার্ড (Eden Hazard), টনি ক্রুস, লুকা মদ্রিচরা অনেকদিন বাদে নিজেদের সেরা খেলাটাই দেখালেন। প্রতিপক্ষ এইবারকে সহজেই হারিয়ে দিল জিনেদিন জিদানের দল।

রবিবার ‘ভারচুয়াল’ দর্শকদের সামনে প্রথমার্ধে ঝকঝকে পারফরম্যান্স উপহার দিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের তৃতীয় মিনিটেই বেঞ্জেমার বাড়ানো পাসে বক্সের ভিতর থেকে দুর্দান্ত শটে গোল করে দিলেন ক্রুস। খেলার আধ ঘণ্টা পেরনোর আগেই দ্বিতীয় গোল। এবার অধিনায়ক র‍্যামোসকে সুন্দর পাস বাড়ালেন হ্যাজার্ড। মিনিট সাতেক বাদে ফের হ্যাজার্ড ম্যাজিক। এবারেও দুর্দান্ত পজিশনে বল পেলেন মার্সেলো। জোরাল শটে বল জালে জড়িয়ে দেন তিনি। দ্বিতীয়ার্ধে পরিস্থিতি বদলে যায়। কিছুটা কামব্যাক করে এইবার। ৬০ মিনিটে একটা গোলও করে তাঁরা। বেশ কয়েকটি সুযোগও পায়। কিন্তু গোলরক্ষক কুর্তোয়া আর রিয়াল তারকাদের তৎপরতায় আর গোল করতে পারেনি তাঁরা। খেলা শেষ হয় ৩-১ গোলেই।

[আরও পড়ুন: প্রত্যাবর্তনের ম্যাচে নতুন রেকর্ডের মালিক মেসি, বার্সা জিতল ৪-০ গোলে]

এর ফলে লা-লিগা ঠিক যেখানে বন্ধ হয়েছিল, সেখানেই যেন আবার শুরু হল। লকডাউনের পর লিগার প্রথম পর্বের সব ম্যাচ শেষ। তারপরও পয়েন্ট টেবিলে কোনও পরিবর্তন নেই। যে যেখানে ছিল সে সেখানেই থেকে গেল। এই জয়ের ফলে রিয়াল ২৮ ম্যাচে ৫৯ পয়েন্টে দ্বিতীয় স্থানেই থাকল রিয়াল। শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ২৮ ম্যাচে ৬১। অর্থাৎ মাত্র ২ পয়েন্টের ব্যবধান। হাতে আরও ১০টা ম্যাচ। স্বাভাবিকভাবেই লিগের ফলাফল যে কোনও দিকে গড়াতে পারে। বিশেষ করে রিয়ালের হয়ে হ্যাজার্ড যে ফর্ম দেখালেন, তাতে রিয়াল কঠিন লড়াই দেবে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement