১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চেলসির মালিক রোমান আব্রামোভিচের উপর বিষ প্রয়োগ! আক্রান্ত আরও ২

Published by: Sulaya Singha |    Posted: March 28, 2022 10:21 pm|    Updated: March 28, 2022 10:27 pm

Roman Abramovich & Ukraine negotiators suffer ‘poisoning symptoms | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেলসির মালিক রোমান আব্রামোভিচের উপর বিষ প্রয়োগ! তিনি একা নন, দুই রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine War) মধ্যস্থতাকারীও আক্রান্ত হয়েছেন বলে খবর। চলতি মাসের গোড়ার দিকেই এই ঘটনা ঘটে। এখন প্রকাশ্যে এসেছে এই খবর।

ওয়াল স্ট্রিট জার্নালের খবর অনুযায়ী, এই মাসের শুরুতে কিয়েভে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তি ফেরাতে একটি বৈঠকে যোগ দিয়েছিলেন আব্রামোভিচ (Roman Abramovich)। তার পরই তাঁর শরীরে বিষক্রিয়ার প্রভাব স্পষ্ট হয়ে ওঠে। একাধিক লক্ষণ দেখা দিয়েছে শরীরে। জানা গিয়েছে, রোমান এবং দুই রাশিয়া-ইউক্রেন মধ্যস্থতাকারীর চোখ লাল হয়ে যাচ্ছিল। মুখ ও হাতের ছাল-চামড়া উঠতে শুরু করে। শরীরের একাধিক অঙ্গে অসহ্য যন্ত্রণাও হয়। যদিও বর্তমানে তাঁদের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। আপাতত বিপন্মুক্ত তাঁরা প্রত্যেকেই বলে খবর। যদিও ঠিক কী কারণে এই লক্ষণগুলি দেখা গিয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডের প্রত্যক্ষদর্শী নাবালক কিয়ান শেখ, জানাল সেই রাতের ঘটনা]

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত খবর বলছে, অনেকের দাবি শান্তি বৈঠক ভঙ্গ করতেই হয়তো ইচ্ছাকৃতভাবে এই আক্রমণ করা হয়েছিল। কিন্তু এই সমস্ত উপসর্গ কোনও কেমিক্যাল শরীরে প্রবেশ করায় হয়েছে নাকি ইলেক্ট্রোম্যাগনেটিক-রেডিয়েশনের প্রভাবে এমনটা হয়েছে, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, প্রায় এক মাসের বেশি সময় ধরে রুশ সেনার হামলায় রক্তাক্ত ইউক্রেন। যার প্রভাব পড়েছে খেলার দুনিয়াতেও। এর জেরেই প্রবল চাপে পড়তে হয়েছিল চেলসির রুশ মালিককে। চেলসি (Chelsea) ফুটবল ক্লাবের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন আব্রামোভিচ। ব্রিটেনের সরকার তাঁর উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। সেই সঙ্গে চেলসি ক্লাবটি বিক্রি করে দেওয়ার নির্দেশও দেওয়া হয়। তারপরই বিষক্রিয়ার খবর সামনে আসায়, বিষয়টি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: নজিরবিহীন! চলতি বছর কোনও অধিবেশনে অংশ নিতে পারবেন না শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে