BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ত্রাতা সুনীল, নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে টিকে রইল ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: October 10, 2021 11:37 pm|    Updated: October 10, 2021 11:49 pm

SAFF Championship 2021: India wins in style against Nepal and hope still alive | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপে (SAFF CHAMPIONSHIP 2021) প্রথম জয় পেল ভারত। গোল করলেন সেই সুনীল ছেত্রী (Sunil Chhetri)। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র করে প্রবল চাপে পড়ে গিয়েছিল ইগর স্টিমাচের ভারত। তাঁর উপরেও চাপ বাড়ছিল। কিন্তু নেপালের (Nepal) বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে শেষ হাসি তোলা থাকল ভারতের জন্য। স্টিমাচের ভারত ১-০ গোলে হারাল নেপালকে। 

প্রথমার্ধের শেষেই ভারত (India) ২-০ গোলে এগিয়ে যেতে পারত। গোল করার দুটো সহজ সুযোগ নষ্ট হয়। ৩৪ মিনিটে সুনীল ছেত্রী ফাঁকা গোলে বল ঠেলতে পারেননি। ভারত অধিনায়ক সচরাচর গোল নষ্ট করেন না। এদিন ডান প্রান্ত থেকে ইয়াসিরের বাড়ানো বল যখন সুনীল পেলেন, তখন গোল ফাঁকা। বিরতির ঠিক আগে সুনীলের কাছ থেকে বল পেয়ে মনবীরও গোল করতে পারেননি। গোল দুটো হয়ে গেলে অনেক আগেই স্টিমাচের মুখে হাসি ফুটত। 

[আরও পড়ুন: বিপাকে নাইট রাইডার্স, প্লে-অফের আগেই শিবির ছাড়ছেন শাকিব আল হাসান!]

এই ম্যাচে নামার আগে আক্ষরিক অর্থেই চাপে ছিল ভারত। প্রথম ম্যাচে দশ জনের বাংলাদেশের কাছে আটকে গিয়েছিল ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধেও পয়েন্ট নষ্ট করেন সুনীলরা। সাফ চ্যাম্পিয়নশিপে টিকে থাকতে হলে নেপালের বিরুদ্ধে ম্যাচটা জিততেই হতো ভারতকে। প্রথমার্ধে গোল না হওয়ায় দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। ৫৭ মিনিটে মনবীরের হেড বাঁচান নেপালের গোলরক্ষক। গোল করার মতো পরিস্থিতি আরও তৈরি করেছিল ভারত। অবশেষে ৮২ মিনিটে এল সেই মাহেন্দ্রক্ষণ। বাঁ পায়ের শটে গোল করেন সুনীল। ব্র্যান্ডনের সেন্টার থেকে ফারুক চৌধুরীর হেড হয়ে বল সুনীলের কাছে এলে নেপালের এক ডিফেন্ডারকে শরীরে নিয়ে গোল করেন ভারত অধিনায়ক। প্রথমার্ধে সহজ গোলের সুযোগ নষ্ট করেছিলেন তিনি। তারই প্রায়ঃশ্চিত্ত করলেন। সুনীলের গোল স্বস্তি ফেরায় স্টিমাচকে। গোলের পর নাচতে থাকেন ভারতের কোচ। 

ম্যাচে প্রাধান্য রেখেছিল ভারত। গোলকিপার গুরপ্রীত সিং সান্ধুকে কঠিন বল ধরতে হয়নি গোটা ম্যাচে। এই ম্যাচে জয়ের ফলে ভারত টিকে রইল সাফ চ্যাম্পিয়নশিপে। লিগ টেবিলে তৃতীয় স্থানে ভারত। তিন ম্যাচে ভারতের সংগ্রহ ৫ পয়েন্ট। 

[আরও পড়ুন: প্রথমবার টি-২০ বিশ্বকাপে ব্যবহৃত হবে DRS, বদলাচ্ছে নিয়মও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement