BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

ফের জাতীয় দলের ম্যাচ পেল কলকাতা, যুবভারতীতে ভারত-আফগানিস্তান দ্বৈরথ

Published by: Subhajit Mandal |    Posted: March 2, 2020 8:02 pm|    Updated: March 2, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের যুবভারতী কাঁপাতে আসছেন সুনীল ছেত্রী, উদান্ত সিং, গুরপ্রীত সিং সান্ধুরা। আগামী ৯ জুন আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের (India’s 2022 FIFA World Cup Asian qualifier) ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। সেই ম্যাচটি যুবভারতীতে আয়োজনের সিদ্ধান্তে সিলমোহর দিল ফেডারেশন। সোমবার এআইএফএফের তরফে টুইট করে জানানো হয়েছে, ভারত বনাম আফগানিস্তানের ওই ম্যাচ কলকাতাতেই আয়োজিত হবে।

[আরও পড়ুন: সবুজ-মেরুন ঝড়ে উড়ে গেল ট্রাউ, দুরন্ত গতিতে ছুটছে মোহনবাগানের বিজয়রথ]

এফআইএফএফ (AIFF) জানিয়েছে, ফেডারেশনের এমারজেন্সি কমিটি আফগানিস্তান বনাম ভারত ম্যাচটি কলকাতায় করার সিদ্ধান্ত নিয়েছে। সেই সঙ্গে শেষবার যুবভারতীতে ভারত ও বাংলাদেশ ম্যাচে ভারত যে বিপুল দর্শক সমর্থন পেয়েছিল, তার কিছু খণ্ডচিত্রও পোস্ট করেছে ভারতীয় ফুটবল নিয়ামক সংস্থা। এর আগে এশিয়া কাপ এবং বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচেই বাংলাদেশের বিরুদ্ধে যুবভারতীতে খেলেছিল ভারত। সেই ম্যাচে কাঙ্ক্ষিত জয় পায়নি মেন-ইন-ব্লু। কলকাতার ফুটবলপ্রেমীদের প্রত্যাশা, ভারতীয় ফুটবলের মক্কা থেকে ৩ পয়েন্ট নিয়েই ম্যাচ ছাড়বে কোচ ইগর স্টিমাচের দল। কলকাতায় নামার আগেই অবশ্য ঘরের মাঠে এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে নামতে হচ্ছে সুনীলদের। সেই ম্যাচটি আগামী ২৬ মার্চ ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আয়োজিত হবে।

[আরও পড়ুন: সেমিফাইনালের প্রথম পর্বে হার, ফাইনালে ওঠার অঙ্ক জটিল হল এটিকের]

বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের অবস্থা অবশ্য খুব একটা ভাল নয়। এখনও পর্যন্ত সুনীল ছেত্রীদের সংগ্রহ মোটে ৩ পয়েন্ট। আফগানিস্তান, কাতার এবং বাংলাদেশের বিরুদ্ধে ড্র করেছে টিম ইন্ডিয়া। একটিও জয় আসেনি। ভারতকে পরের রাউন্ডে যেতে হলে, নিজেদের শেষ তিন ম্যাচের তিনটিই জিততে হবে। এর মধ্যে দুটি ঘরের মাঠে এবং একটি বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে স্টেডিয়াম ভরিয়ে দিয়েছিল কলকাতাবাসী। ফেডারেশনের আশা, আফগানিস্তান ম্যাচেও হাউসফুল থাকবে যুবভারতীতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement