BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘অন্যবারের থেকে এবার আরও স্পেশ্যাল মোহনবাগান দিবস’, ২৯ জুলাইয়ের অপেক্ষায় সঞ্জীব গোয়েঙ্কা

Published by: Sulaya Singha |    Posted: July 10, 2020 8:09 pm|    Updated: July 10, 2020 8:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ জুলাই মানেই মোহনবাগান সমর্থকদের কাছে আবেগের দিন। অমর একাদশের বীরত্বকে স্মরণ করে গর্ব করার দিন। বরাবরই এই দিনটায় সবুজ-মেরুন ক্লাব তথা সদস্য-সমর্থকরা ইতিহাসের পাতায় ডুব দেন। তবে এবার এই দিনটির অধীর অপেক্ষায় রয়েছেন এটিকে কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাও।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সমর্থকদের সমস্ত কৌতূহল মিটেয়েছে মোহনবাগান। জানিয়ে দেওয়া হয়েছে, আগামী মরশুমে এটিকে মোহনবাগান নামে আইএসএলের মঞ্চে অবতীর্ণ হবে দল। লোগোয় জ্বলজ্বল করবে পাততোলা নৌকো। রয় কৃষ্ণরা খেলবেন সমর্থকদের চেনা রং সবুজ-মেরুন জার্সি গায়েই। ১৩১ বছরের ঐতিহ্য ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতেই যৌথভাবে এই সিদ্ধান্ত নেন এটিকে ও মোহনবাগান কর্তারা। তবে এবার মোহনবাগান দিবস কীভাবে পালিত হয়, সেটাই বড় প্রশ্ন। গোয়েঙ্কার (Sanjiv Goenka) মতে, এবার ২৯ জুলাই দিনটির গুরুত্ব আরও বেশি। বলছেন, “আমার ডায়েরি লেখার অভ্যাস আছে। সেখানে ২৯ জুলাই দিনটা মার্ক করা থাকে। এবার নিঃসন্দেহে অন্যান্যবারের থেকে এই দিনটার গুরুত্ব বেশি। অপেক্ষায় আছি।” তাঁর কথাতেই বোঝা যাচ্ছে, করোনা আবহেও ২৯ জুলাইয়ের জন্য ক্লাবের আলাদা ভাবনা রয়েছে। কিন্তু তা কীভাবে উদযাপন করা হবে, সে বিষয়ে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।

[আরও পড়ুন: প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেননি শাহরুখ, কেকেআর মালিকের বিরুদ্ধে বিস্ফোরক সৌরভ!]

গঙ্গাপারের ক্লাবের সঙ্গে গাঁটছড়া বেঁধে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ব্র্যান্ড সমর্থকদের বিশ্বমানের ফুটবল উপহার দেবে বলেই আশা সঞ্জীব গোয়েঙ্কার। ফুটবলারদের উন্নত সুযোগ-সুবিধা দিতে মোহনবাগান ক্লাবকে ঢেলে সাজানো হবে বলেও জানালেন তিনি। অত্যাধুনিক সরঞ্জাম এবং পরিকাঠামোয় সেজে উঠবে শতাব্দী প্রাচীন ক্লাব। দলের হোম জার্সি যে সবুজ-মেরুনই হবে, তা ইতিমধ্যেই জেনে গিয়েছেন সমর্থকরা। আর অ্যাওয়ে জার্সি? গোয়েঙ্কা জানাচ্ছেন, এখনও কিছু চূড়ান্ত হয়নি। তবে প্রাথমিকভাবে ভাবা হয়েছে সাদা-লাল রঙের উপর সবুজ-মেরুন স্ট্রাইপ থাকবে।

এদিকে, আইএসএলের ‘নতুন দল’ এটিকে মোহনবাগানকে স্বাগত জানিয়েছেন FSDL-এর প্রতিষ্ঠাতা নীতা আম্বানি। বললেন, “ভারতীয় ফুটবলের দুই পাওয়ারহাউস হাতে হাত মেলানোয় আমরা ভীষণ খুশি। এটিকে মোবহনবাগানকে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছি। ওদের জন্য শুভকামনা রইল।”

[আরও পড়ুন: প্রকাশ্যে এল এটিকে মোহনবাগানের নয়া লোগো, কী হল জার্সির রং? জেনে নিন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement