BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় ফুটবলার সম্পর্কে তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে, ফাউলারের গলায় উলটো সুর!

Published by: Abhisek Rakshit |    Posted: December 5, 2020 1:57 pm|    Updated: December 5, 2020 1:57 pm

An Images

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: প্রথম ম্যাচে প্রতিপক্ষ ছিল এটিকে মোহনবাগান (Atk Mohunbagan)। এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে। দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ছিল মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। এই মুহূর্তে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে। ক্রীড়াসূচি অনুযায়ী শনিবার এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) যে দলের বিরুদ্ধে খেলতে নামছে সেই নর্থ ইস্ট ইউনাইটেড (North East United FC) এই মুহূর্তে রয়েছে তৃতীয় স্থানে। মানে পর পর তিনটি ম্যাচে তিনটি কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হচ্ছে রবি ফাউলারের টিমকে। তবুও তিনি ভীষণভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন, শনিবারের ম্যাচ থেকে অন্তত এক পয়েন্ট পেয়ে ISL-এর খাতা খোলার জন্য। আর সেই কারণেই প্রথম দল নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছেন তিনি।

দল নিয়ে কোন প্রাক্তন ফুটবলার কোথায় কী বলছেন, সবই তাঁর কাছে পৌঁছচ্ছে। সরকারিভাবে কিছু না বললেও ফাউলার ঘনিষ্ঠ মহলে শুধু বলছেন, যে যে ফুটবলারদের নাম করে বলা হচ্ছে, কেন দলে নেই, তাদের বর্তমান অবস্থা শুধু তিনিই প্র‌্যাকটিসে দেখতে পাচ্ছেন। এদের মধ্যে যাঁরা ফিট। শুধু তাঁদেরই খেলাবেন। মন্দের ভাল বিকাশ জাইরু। কুঁচকির চোটে ভুগছিলেন। অবশেষে তা কাটিয়ে উঠেছেন। আপাতত যা ঠিক হয়েছে, তাতে শনিবারের ২০ জনের স্কোয়াডে ঢুকতে চলেছেন বিকাশ। তবে জেজের ব্যাপারে কিছুতেই সিদ্ধান্ত নিতে পারছেন না ফাউলার। এমনিতে তাঁর মত, জেজের এই মুহূর্তে যা ম্যাচ ফিটনেস, তাতে এখনও নব্বই মিনিট খেলার জায়গায় আসেননি। খেলতে খেলতে হয়তো চার বা পাঁচ নম্বর ম্যাচ থেকে ফিট হতে পারেন। কিন্তু বলবন্তের যা অবস্থা তাতে জেজেকে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে শুরু থেকে নামানো যায় কি না, তা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছেন।

[আরও পড়ুন: করোনার থাবা প্রোটিয়া শিবিরে, টসের আগেই স্থগিত ইংল্যান্ড–দক্ষিণ আফ্রিকা ওয়ানডে]

তবে মুম্বই ম্যাচে হারের পর ভারতীয় ফুটবলারদের নিয়ে যে মন্তব্য তিনি করেছিলেন, তা নিয়ে এদিন মুখ খুলেছেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার (Robbie Fowler)। ভারতীয় ফুটবলারদের সম্পর্কে বলেন, “অবশ্যই আমি কাউকে অসম্মান করতে চাইনি। আইএসএলে অনেক ভাল ভাল ভারতীয় ফুটবলার রয়েছে। কিন্তু ম্যাচটা আরও ভাল ভাবে বুঝতে হবে তাঁদের। খেলা নিয়ে আমাদের নির্দিষ্ট কিছু দর্শন রয়েছে। চেষ্টা করছি, সবাইকে তার সঙ্গে মানিয়ে নেওয়ার। ভারতীয় ফুটবলারদের সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় আমার যে মন্তব্য প্রকাশ হচ্ছে, তা মূল বিষয়ের বাইরে। এসসি ইস্টবেঙ্গল অনেক বড় ক্লাব। আর যখনই কোনও ফুটবলার এই জার্সি পরবে, বিশাল দায়িত্ববোধ এসে পড়ে। আর এটা সব ফুটবলারের জন্যই প্রযোজ্য। সে ভারতীয় হোক কিংবা বিদেশি। সঠিক সময়ে ফেরার জন্য এখন আমরা একে অপরের পাশে দাঁড়াচ্ছি।”

ফাউলার বলছেন বটে ফেরার লড়াই শুরু হয়েছে। কিন্তু নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ব্যাপারটা অতটা সহজ নয়। এর একটাই কারণ, দলের নির্ভরযোগ্য স্টপার ড্যানি ফক্সের চোট পাওয়া। রবি ফাউলার বলছেন, “মুম্বই ম্যাচে ৭ মিনিটের মাথায় অধিনায়ক চোট পেয়ে বেরিয়ে যায়। ফলে সব কিছু ওলটপালট হয়ে যায়।”

[আরও পড়ুন: ‘‌যারা বাউন্সার খেলতে পারে না, তাদের কনকাশন সাব নেওয়াই উচিত না’‌, মন্তব্য ক্ষুব্ধ গাভাসকরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement