BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

SC East Bengal: সই করলেন আদিল খান, অল্প সময়েই ভাল দল গড়ার চেষ্টায় লাল-হলুদ

Published by: Sulaya Singha |    Posted: September 1, 2021 10:27 am|    Updated: September 1, 2021 10:27 am

SC East Bengal has signed Indian stopper Adil Khan for upcoming ISL season | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: খুব কম সময়ের মধ্যে লোনে যে যে ফুটবলারদের এসসি ইস্টবেঙ্গল সই করাতে পেরেছে, তাতে একটা ব্যাপার অন্তত পরিষ্কার যে গত মরশুমের থেকে এবার ভাল দল গড়ার চেষ্টা করছে লাল-হলুদ।

অন্য দল থেকে লোনে ফুটবলার সই করানোর শেষ দিন ছিল মঙ্গলবারই। ফলে খুব কম সময়ের মধ্যে তাড়াহুড়ো করে সই করাতে হয়েছে ফুটবলারদের। তাতেই আপাতত যাঁদের সই করানো সম্ভব হয়েছে, মোটামুটি ভাল দল গড়ার চেষ্টাই চলছে বলা যায়। কোচ রবি ফাউলার (Robbie Fowler) আপাতত এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কর্তাদের যা জানিয়েছেন, এই মরশুমে ভারতীয় ফুটবলার নেওয়া হবে ২৬ জন। তার বাইরে বিদেশি ফুটবলার নেওয়া হবে ৬ জন। মোট ৩২ জন ফুটবলার নিয়ে অক্টোবর থেকে আইএসএলের (ISL) প্রস্তুতি শুরু করতে চাইছেন ফাউলার।

[আরও পড়ুন: Dale Steyn: খেলার সময় লুকিয়ে রাখতেন হাসি, স্টেইনের অবসরে সোনালি স্মৃতির ভিড় ভক্তদের মনে]

যেহেতু মঙ্গলবারই ছিল লোনে ফুটবলার সই করানোর শেষ দিন, তাই ফ্রি ফুটবলারদের ছেড়ে শুধু লোনে নেওয়া ফুটবলারদেরই এদিনের মধ্যে সই করানো হয়েছে। ভারতীয় দলের স্টপার আদিল খানকে (Adil Khan) লোনে নেওয়া হল হায়দরাবাদ এফসি থেকে। জাতীয় দলের আরেক ফুটবলার অমরজিৎ সিংয়ের পাশাপাশি আদিল খানকেও সই করানোয় মোটামুটি এক ভদ্রস্থ চেহারা হতে চলেছে লাল-হলুদে।

জ্যাকিচাঁদ সিং, সেরিনিও ফার্নান্ডেজ, সোংপু, শুভ ঘোষেদের নেওয়া হয়েছে। জয়নার এবং রোমিও যেহেতু ফ্রি ফুটবলার, তাই কথা বার্তা পাকা হয়ে গেলেও, এদিন সই করানো হয়নি। জয়নার এবং রোমিওকে হয়তো বুধবারেই সই করিয়ে নিতে পারেন লাল-হলুদ কর্তারা। কথাবার্তা পাকা হয়ে গিয়েছেন গোয়ানিজ ফুটবলার ড্যানিয়েল গোমেজের সঙ্গেও। লোনে আপাতত ফুটবলার নেওয়ার পরিকল্পনা শেষ। এখন খোঁজার চেষ্টা হচ্ছে কোন কোন ফুটবলার আপাতত ফ্রি রয়েছেন। সেই কারণেই রোমিও আর জয়নারকে নেওয়ার ভাবনা।

[আরও পড়ুন: Tokyo Paralympics: প্যারালিম্পিকে ফের ভারতের জয়জয়কার, হাই জাম্পে এল জোড়া পদক]

বিদেশি ফুটবলার নেওয়ার ব্যাপারে এখনই তাড়াহুড়ো করতে চাইছেন না কর্তারা। বিদেশি নির্বাচনের ব্যাপারে পুরোটাই ছেড়ে রাখা হয়েছে কোচ রবি ফাউলারের উপর। এই মুহূর্তে লোনে কোনও বিদেশি ফুটবলার পাওয়ার আর সম্ভাবনা নেই। তাই খোঁজ নেওয়া হচ্ছে, ভাল কোনও বিদেশি ফুটবলার কোথাও চুক্তির বাইরে রয়েছেন কি না। আপাতত ঠিক হয়েছে, ফরোয়ার্ডে দু’জন, মিডফিল্ডে দু’জন এবং ডিফেন্সে দু’জন বিদেশি ফুটবলার নেওয়া হবে। ঠিক হয়েছে, সাউথ গোয়ায় ডনবস্কো মাঠেই ফাউলার অনুশীলন করাবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে