১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Paralympics: প্যারালিম্পিকে ফের ভারতের জয়জয়কার, হাই জাম্পে এল জোড়া পদক

Published by: Subhajit Mandal |    Posted: August 31, 2021 5:45 pm|    Updated: August 31, 2021 6:43 pm

Paralympics 2020: Mariyappan Thangavelu and Shard Kumar took India’s overall medals tally to 10

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও প্যারালিম্পিকে ভারতীয় অ্যাথলিটদের স্বপ্নের ফর্ম অব্যাহত। মঙ্গলবার হাই জাম্পে জোড়া পদক আনলেন ভারতের থাঙ্গাভেলু মায়াপ্পন (Mariyappan Thangavelu) এবং শরদ কুমার। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতলেন মায়াপ্পন। অল্পের জন্য সোনা হাতছাড়া করেছেন তিনি। অন্যদিকে, তৃতীয় স্থানে শেষ করে শরদ কুমার (Shard Kumar) জিতলেন ব্রোঞ্জ পদক।

মঙ্গলবার হাই জাম্পের টি-৬৩ বিভাগের ফাইনালে ভারতের দুই অ্যাথলিটের চূড়ান্ত লড়াই ছিল আমেরিকার স্যাম মানাগেসের বিরুদ্ধে। ফাইনালে শরদ কুমার ১.৮৩ মিটার লাফান। দ্বিতীয় স্থানে শেষ করা থাঙ্গাভেলু মায়াপ্পন লাফান ১.৮৬ মিটার। অন্যদিকে সোনাজয়ী স্যাম লাফিয়েছেন ১.৮৮ মিটার। হাই জাম্পে এই জোড়া পদকের ফলে টোকিও প্যারালিম্পিকে ভারতের পদক সংখ্যা দাঁড়াল ১০। এর মধ্যে দুটি সোনা, ৫টি রুপো এবং বাকিগুলি ব্রোঞ্জ।

[আরও পড়ুন: Tokyo Paralympics: আরও একটি পদক ভারতের ঝুলিতে, শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন সিংহরাজ]

চলতি প্যারালিম্পিকের (Tokyo Paralympics) শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ভারতীয় অ্যাথলিটরা। আজ সকালেই ১০ মিটার এয়ার P1 ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ফাইনালে ব্রোঞ্জ জিতেছেন সিংহরাজ আধানা। এই নিয়ে মঙ্গলবার ৩টি পদক জিতল ভারত। ইতিমধ্যেই দুই অ্যাথলিটকে টুইটে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: Tokyo Paralympics: ‘তুমি দেশের গর্ব’, ফোন করে সোনার ছেলে সুমিতকে প্রশংসায় ভরিয়ে দিলেন মোদি]

ইতিমধ্যেই শুটিংয়ে সোনা জিতে নজির গড়েছেন অবনী লেখারা। পুরুষদের জ্যাভলিন (F64) ইভেন্টে বিশ্বের বাকি অ্যাথলিটদের পিছনে ফেলে এক নম্বর হয়েছেন সুমিত। এছাড়া জ্যাভলিনেরই অপর ইভেন্টে জোড়া পদক জেতেন দুই ভারতীয় অ্যাথলিট। রবিবার প্যারালিম্পিকে দেশকে প্রথম সাফল্য এনে দেন ভবিনা প্যাটেল। টেবিল টেনিসে দেশকে রুপো এনে দেন তরুণী। তাঁকেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে