১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Paralympics: আরও একটি পদক ভারতের ঝুলিতে, শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন সিংহরাজ

Published by: Abhisek Rakshit |    Posted: August 31, 2021 12:03 pm|    Updated: August 31, 2021 12:37 pm

Tokyo Paralympics: Tokyo Paralympics: India's Singhraj Adhana wins bronze in men's 10m air pistol SH1 final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার টোকিও প্যারালিম্পিক (Tokyo Paralympics) থেকে এসেছিল দু’টি সোনা-সহ মোট পাঁচটি পদক। মঙ্গলবারও ভারতের সাফল্য অব্যাহত। আরও একটি পদক এল দেশের ঝুলিতে। পুরুষদের P1 ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ফাইনালে ব্রোঞ্জ জিতলেন সিংহরাজ আধানা। তবে এই ইভেন্টে আরেক শুটার মণীশ নারওয়াল সপ্তম স্থানে শেষ করেন। সোনা এবং রুপো পেয়েছে চিন। জিতেছেন চাও ইয়াং এবং জিং হুয়াং।

এদিন এর আগে কোয়ালিফাইয়িং রাউন্ডে মণীশ প্রথম স্থানে ছিলেন। আর সিংহরাজ ছিলেন ষষ্ঠ স্থানে। কিন্তু ফাইনালে সিংহরাজ দুরন্ত পারফর্ম করলেও কোয়ালিফাইয়িং রাউন্ডের পারফরম্যান্স ধরে রাখতে পারেননি মণীশ। রাজ দুরন্ত পারফর্ম করলেও কোয়ালিফাইয়িং রাউন্ডের পারফরম্যান্স ধরে রাখতে পারেননি মণীশ। ইতিমধ্যে সিংহরাজকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

 

[আরও পড়ুন: Tokyo Paralympics: ‘তুমি দেশের গর্ব’, ফোন করে সোনার ছেলে সুমিতকে প্রশংসায় ভরিয়ে দিলেন মোদি]

চলতি প্যারালিম্পিকে (Tokyo Paralympics) দুর্দান্ত ফর্মে ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যেই শুটিংয়ে সোনা জিতে নজির গড়েছেন অবনী লেখারা। পুরুষদের জ্যাভলিন (F64) ইভেন্টে বিশ্বের বাকি অ্যাথলিটদের পিছনে ফেলে এক নম্বর হন সুমিত। এছাড়া জ্যাভলিনেরই অপর ইভেন্টে জোড়া পদক জেতেন দুই ভারতীয় অ্যাথলিট।

উল্লেখ্য, রবিবার প্যারালিম্পিকে দেশকে প্রথম সাফল্য এনে দেন ভবিনা প্যাটেল। টেবিল টেনিসে দেশকে রুপো এনে দেন তরুণী। তাঁকেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ‘মহিলাদের কাজ করতে দিচ্ছে’, তালিবানের প্রশংসা করে ফের বিতর্কে আফ্রিদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে