১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইএসএল শুরুর আগেই কোচ বদল লাল-হলুদে, গেলেন ফাউলার, এলেন ম্যানুয়েল ডিয়াজ

Published by: Abhisek Rakshit |    Posted: September 8, 2021 7:31 pm|    Updated: September 8, 2021 8:02 pm

SC East Bengal part ways with Liverpool Legend Robbie Fowler, new Coach is Manuel Diaz | Sangbad Pratidin

দুলাল দে: ইনভেস্টর সমস্যা মিটে যাওয়ায় দলগঠন অনেকটাই এগিয়ে ফেলেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু পুরো দল গোছানোর আগেই ফের ধাক্কা লাল-হলুদে। লিভারপুল (Liverpool) কিংবদন্তি রবি ফাউলারের (Robbie Fowler) সঙ্গে সম্পর্কছিন্ন করল এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। দু’পক্ষের মধ্যে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর ফাউলারের জায়গায় নতুন হেডস্যার হলেন রিয়াল মাদ্রিদের (Real Madrid) ‘কাস্টিলা’ দলের দায়িত্ব সামলানো ম্যানুয়েল ডিয়াজ।

 

চলতি মরশুমে কি আইএসএলে খেলতে পারবে তাঁদের প্রিয় দল ইস্টবেঙ্গল? ইনভেস্টর শ্রী সিমেন্টের সঙ্গে চলতে থাকা সমস্যার জন্য এই নিয়ে চিন্তায় ছিলেন সমর্থকরা। শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে লাল-হলুদের আইএসএলে যোগদানের সমস্যা মেটে। শ্রী সিমেন্ট জানিয়ে দেয়, এই মরশুমে ইস্টবেঙ্গলের সঙ্গেই থাকছে তাঁরা। ফলে এসসি ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে। এরপরই ট্রান্সফার উইন্ডোর শেষ কয়েকদিনে কার্যত ঝড় তোলে এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। একের পর এক খেলোয়াড়কে তাঁরা দলে নিতে থাকেন। এমনকী গত মরশুমে আইএসএলের গোল্ডেন গ্লাভস জয়ী গোলকিপার অরিন্দম ভট্টাচার্যকেও সই করান লাল-হলুদ ম্যানেজমেন্ট। অন্যদিকে, বিদেশিদের জন্য কোচ রবি ফাউলারের দিকেই তাকিয়ে ছিল লাল-হলুদ জনতা।

[আরও পড়ুন: India vs England: আগামী বছর ফের ইংল্যান্ড সফরে কোহলিরা, ঘোষিত ODI ও T-20 সিরিজের সূচি]

এর মধ্যেই বুধবার সন্ধ্যায় বড় ঘোষণা করে এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। তাঁরা জানিয়ে দেয়, দু’পক্ষের মধ্যে আলোচনার পরই সিদ্ধান্ত হয়েছে, আগামী মরশুমে লাল-হলুদের কোচের পদে আর থাকছেন না রবি ফাউলার। এসসি ইস্টবেঙ্গলের পক্ষ থেকে লিভারপুল কিংবদন্তিকে তাঁর ভবিষ্যতের জন্য অনেক অনেক শুভেচ্ছা।

এরপরই এসসি ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ২০১৮-১৯ মরশুমে রিয়াল মাদ্রিদ কাস্টিলায় কোচিং করানো ম্যানুয়েল ডিয়াজ লাল-হলুদের হটসিটে বসতে চলেছেন। দীর্ঘ ২০ বছরের কোচিং করানোর অভিজ্ঞতা নিয়েই তিনি লাল-হলুদে আসছেন। এসসি ইস্টবেঙ্গলে কোচিংয়ের সুযোগ পাওয়া নিয়ে এক বিবৃতিতে ডিয়াজ বলেন, “মাদ্রিদে আমরা একটাই কথা বলে থাকি, জেতা আমাদের ডিএনএ-তে রয়েছে। আমরা সবসময় বড় দলে কোচিং করানোর চাপ এবং প্রত্যাশা নিতে ভালবাসি। সময় কম এবং রাস্তাও অনেক লম্বা ও কঠিন। তবে এসসি ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য আমরা আমাদের সেরাটা দেব।”

[আরও পড়ুন: শরীর দেখানো যাবে না! আফগান মহিলাদের খেলাধূলায় নিষেধাজ্ঞা জারি তালিবানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে