১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনার অবসান, কেরল-মুম্বইকে পিছনে ফেলে অরিন্দম ভট্টাচার্যকে সই করাল SC East Bengal

Published by: Abhisek Rakshit |    Posted: September 6, 2021 2:09 pm|    Updated: September 6, 2021 2:47 pm

Goalkeeper Arindam Bhattacharya to play for East Bengal in this year's ISL | Sangbad Pratidin

ফাইল ছবি

দুলাল দে: জল্পনার অবসান। কেরল ব্লাস্টার্স (Kerala Blasters) এবং মুম্বই সিটি এফসিকে (Mumbai City FC) পিছনে ফেলে অরিন্দম ভট্টাচার্যকে সই করাল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। গতবার আইএসএলের (ISL) গোল্ডেন গ্লাভস জয়ী গোলকিপার তিনি। বেশ কয়েকদিন ধরেই তাঁর সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা চলছিল এসসি ইস্টবেঙ্গলের। সোমবার লাল-হলুদে সই করলেন অরিন্দম। এদিন সকালে দু’পক্ষের আলোচনার পরই এসসি ইস্টবেঙ্গলের চুক্তিপত্রে সই করেন তিনি।

এই মরসুমে মুম্বই সিটি এফসি থেকে অমরিন্দর সিংকে দলে নেয় এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এরপরই সবুজ-মেরুনের কাছ থেকে রিলিজ নেন অরিন্দম। অন্যদিকে, ইনভেস্টরদের সঙ্গে সমস্যা মেটার পরই দ্রুত দলগঠন করতে শুরু করেছিল এসসি ইস্টবেঙ্গল। গোলকিপার পজিশনে অরিন্দমের দিকেই নজর ছিল লাল-হলুদের। কিন্তু কিছুতেই চুক্তি নিয়ে একমত হতে পারছিল না দু’পক্ষ। এদিকে, এসসি ইস্টবেঙ্গল ছাড়াও চার বছরের চুক্তির প্রস্তাব নিয়ে অরিন্দমকে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল কেরল ব্লাস্টার্স। আর শনিবার থেকে অরিন্দমকে নেওয়ার লড়াইয়ে ঢুকে পড়ে মুম্বই সিটি এফসিও। ফলে এই মরশুমে কোথায় খেলবেন, সেই সিদ্ধান্ত নিতে গিয়ে কিছুটা দিশেহারা হয়ে পড়েছিলেন অরিন্দম।

[আরও পড়ুন: India vs England: ওভাল টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে এ কী করলেন বিরাট! সরগরম নেটদুনিয়া]

কিন্তু তিনি নিজে কি চাইছিলেন? এটিকে মোহনবাগান ছাড়ার পর, এসসি ইস্টবেঙ্গলে খেলতে চাইছিলেন তিনি। কিন্তু আর্থিক চুক্তি? তার কী হবে? সেসব ঠিক করতেই সোমবার দুপুরে এসসি ইস্টবেঙ্গল কর্তার সঙ্গে চুক্তি নিয়ে আলোচনায় বসেন অরিন্দম। এটিকে মোহনবাগানের বেতন কমিয়ে এসসি ইস্টবেঙ্গলের কাছে অরিন্দম চান ১ কোটি ৫০ লক্ষ টাকা। এদিকে এসসি ইস্টবেঙ্গল রবিবার রাত পর্যন্ত আটকে ছিল ৯৫ লাখ টাকায়। কেরল ব্লাস্টার্স এই মরশুমে কম টাকা দিয়ে দ্বিতীয় মরশুম থেকে আর্থিক চুক্তি বাড়াতে চাইছিল। যা চলবে চার বছর। মুম্বই সিটি এফসি জানিয়েছে, তারা দেবে ১ কোটি ২০ লক্ষ টাকা। তবুও এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে কথা না বলে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে চাইছিলেন না অরিন্দম। আর তাই লাল-হলুদও নিজেদের অবস্থান থেকে কিছুটা সরে দাঁড়ানোর পর এবং অরিন্দমও নিজের চাহিদা থেকে কিছুটা সরে আসায় দুই পক্ষ চুক্তি নিয়ে চূড়ান্ত সম্মতিতে পৌঁছায়।

রবিবার পর্যন্ত বাঙালি গোলকিপার ব্যক্তিগত কাজে ছিলেন দিল্লিতে। সোমবার সকালে কলকাতায় এসেই বিমানবন্দর থেকে সোজা চলে যান এসসি ইস্টবেঙ্গলের কর্তার অফিসে। সেখানেই চুক্তি সংক্রান্ত যাবতীয় জটিলতা কেটে যায়। ফলে আগামী মরশুমে লাল-হলুদ জার্সিতেই রবি ফাউলারের কোচিংয়ে খেলতে দেখা যাবে গতবারের আইএসএলের গোল্ডেন গ্লাভস জয়ী গোলকিপার অরিন্দমকে।

[আরও পড়ুন: খেলা চলাকালীনই মাঠে ঢুকল পুলিশ, করোনা বিতর্কে মাঝপথেই স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে