৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

India vs England: ওভাল টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে এ কী করলেন বিরাট! সরগরম নেটদুনিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2021 8:56 pm|    Updated: September 5, 2021 9:04 pm

Virat Kohli slams the wall in frustration after losing his wicket on Day 4 of Oval Test | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের ভিতর হোক বা মাঠের বাইরে, নিজের আগ্রাসী মনোভাবের জন্য পরিচিত ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। সতীর্থ কোনও খেলোয়াড় ফিল্ডিং বা ক্যাচ মিস করলে যতটা বিরক্ত হন, নিজের ক্ষেত্রেও ঠিক ততটাই বিরক্তি প্রকাশ করে থাকেন তিনি। রবিবার ওভাল টেস্টের (Oval Test) চতুর্থ দিনেও একই দৃশ্যের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব।

টেস্টের তৃতীয়দিনের শেষে ক্রিজে ২২ রানে অপরাজিত ছিলেন বিরাট। এদিন তাঁর সঙ্গে আরও ২২ রান যোগ করেন ভারত অধিনায়ক। কিন্তু তারপরই মঈন আলির বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। কিন্তু আউট হওয়ার পরই রাগের বহিঃপ্রকাশ করতে দেখা যায় বিরাটকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফেরার সময় নিজের উপর প্রচণ্ড বিরক্ত ভারত অধিনায়ক। এই সময় ড্রেসিংরুমের দেওয়ালে ঘুষিও মারেন তিনি। ইতিমধ্যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের আলোচনার টপিকও হয়ে উঠেছে।

 

[আরও পড়ুন: অতীতের সব প্যারালিম্পিকের সাফল্যকে ছাপিয়ে গেল টিম ইন্ডিয়া, দেখে নিন পদকজয়ীদের তালিকা]

ব্যক্তিগত ৪৪ রানে আউট হলেও এদিন অবশ্য অনন্য নজির গড়েছেন ভারত অধিনায়ক। মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়ের পর তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ১০০০ রান পূর্ণ করেছেন বিরাট কোহলি। অন্যদিকে, আবার জরিমানার মুখে পড়লেন ভারতীয় ব্যাটসম্যান কেএল রাহুল। শনিবার ওভালে চতুর্থ টেস্টের তৃতীয় দিনে কেএল রাহুলের আউট নিয়ে বিতর্ক রয়েছে। আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ রাহুল প্রকাশ্যে ক্ষোভও উগড়ে দেন। আর এতেই শাস্তির কবলে পড়তে হয় তাঁকে। আইসিসি-র নিয়ম ভাঙার অপরাধে রাহুলের ম্যাচ ফি-র ১৫ শতাংশ কেটে নেওয়া হয়। আইসিসি-র কোড অফ কন্ডাক্ট অনুযায়ী লেভেল ওয়ান অপরাধ করেছেন রাহুল। এই ঘটনার ফলে দু’বছরের মধ্যে প্রথম বার আইসিসি-র শৃঙ্খলারক্ষা কমিটির রেকর্ডে এই ঘটনাটি রাহুলের অপরাধ হিসেবে অন্তর্ভুক্ত করা হল।

এদিকে, ওভাল টেস্টে অনেকটাই ভাল জায়গায় টিম ইন্ডিয়া (Team India)। তৃতীয়দিনের তিন উইকেটে ২৭০ রান থেকে খেলা শুরু করে ভারতীয় দল। কিন্তু দলের রানের সঙ্গে ২৬ রান যোগ হতে না হতেই আউট হয়ে যান রবীন্দ্র জাদেজা (১৭)। এরপর শূন্য রানেই আউট হয়ে যান আজিঙ্ক রাহানে। কিছু পরে দলের ৩১২ রানের মাথায় আউট হন বিরাট কোহলিও। এরপর অবশ্য জুটি বাঁধেন ঋষভ পন্থ এবং শার্দূল ঠাকুর। সপ্তম উইকেটে ১০০ রান যোগ করেন দু’জনে। আর এর সৌজন্যেই ভারতের লিডও অনেকটাই বেড়ে যায়। পরবর্তীতে অবশ্য মাত্র দু’রানের ব্যবধানে শার্দূল (৬০) এবং পন্থের (৫০) উইকেট হারায় ভারতীয় দল। কিন্তু ততক্ষণে ম্যাচে বিরাটদের রান অনেকটাই এগিয়ে গিয়েছে। শেষপর্যন্ত ৪৬৬ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। অর্থাৎ এই ম্যাচ জিততে হলে ৩৬৮ রান করতে হবে ইংল্যান্ডকে। 

[আরও পড়ুন: Durand Cup: ফুটবল পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়, যুবভারতীতে জমজমাট ডুরান্ড কাপের উদ্বোধন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে