BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ‘কালো জল’ পান করেন Virat Kohli! দাম জানলে অবাক হবেন

Published by: Sulaya Singha |    Posted: August 23, 2021 8:56 pm|    Updated: August 23, 2021 8:56 pm

Team India skipper Virat Kohli drinks ‘Black Water’, here how much it costs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ফিটনেস অনুপ্রেরণা দেয় উঠতি ক্রিকেটারদের। তাঁর ফিটনেস ঈর্ষণীয়ও বটে। বিশ্বের ক্রিকেটারদের তালিকায় ফিটনেসে উপরের দিকেই নাম তাঁর। শরীরচর্চাই রোগ-যন্ত্রণা থেকে শতগুণ দূরে রাখে তাঁকে। ঠিক ধরেছেন, তিনি ভারত অধিনায়ক (Team India) বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু কী তাঁর এই ফিটনেসের রহস্য়? ব্যালেন্স ডায়েট, ঘণ্টার পর ঘণ্টা জিমে সময় কাটানো, রুটিন মাফিক জীবনযাপন তো আছেই, তবে তাঁর সঙ্গে রয়েছে আরও একটি বিশেষ টোটকা। যা তাঁকে ফিট অ্যান্ড ফাইন রাখে সবসময়। আর সেটিই হল ‘কালো জল’!

অবাক হলেন তো? চোখের সামনে কালো রঙের জলের ছবি ভেসে উঠল? দেখতে সে যতই কালো হোক না, এর গুণাগুণ কিন্তু তাক লাগাবে। আর সেটিই হল ক্যাপ্টেন কোহলির সুস্থ থাকার সিক্রেট। আমরা সকলেই জানি, শরীর স্বাস্থ্য ভাল রাখতে সঠিক খাওয়া-দাওয়ার সঙ্গে পর্যাপ্ত পরিমাণ জল পানও অত্যন্ত জরুরি। শরীরকে নানা রোগ থেকে দূরে রাখে জল। কিন্তু সে তো সকলেই ফিট থাকার জন্য পান করে থাকেন। তবে কোহলির ক্ষেত্রে ব্যাপারটা আরও একধাপ এগিয়ে। তিনি পান করেন ‘কালো জল’ বা ব্ল্যাক ওয়াটার (Black Water)। এর বিশেষত্ব হল এটি প্রাকৃতিক কালো অ্যালকালাইন (ক্ষারজাতীয়) জল। যাতে শরীরের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকে। পাশাপাশি বাড়ায় রোগ প্রতিরোধের ক্ষমতাও। আর তাতেই কোহলি থাকেন ফিট।

[আরও পড়ুন: Afghanistan Crisis: তালিবানি শাসনের ভয়ে আফগান ক্রিকেটারের সঙ্গে বিয়ে ভাঙছেন Arshi Khan]

তবে এখানেই শেষ নয়, এই ‘কালো জলে’র আরও অনেক গুণ রয়েছে। এটি ত্বককে উজ্জ্বল করে, ওজন নিয়ন্ত্রণে রাখে। এমনকী মানসিক অবসাদও (depression) কমায়। শুধু বিরাট কোহলিই নন, এই ‘ব্ল্যাক ওয়াটার’ পান করেন বলিউড তারকা মালাইকা আরোরা, শ্রুতি হাসান, উর্বশী রাওতেলারাও।

নিশ্চয়ই ভাবছেন, ফিট থাকার জন্য সেলেবরা যে জল পান করেন, তার দামও হবে মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে। নানা গুণসম্পন্ন ‘ব্ল্যাক ওয়াটারে’র মূল্য ৩০০০ থেকে ৪০০০ টাকা’। তবে বর্তমানে আরও খানিকটা সস্তাতেও পাওয়া যাচ্ছে এই জল। তার সঙ্গেই অবশ্য গুণাগুণেরও তফাত হবে।

[আরও পড়ুন: East Bengal: ‘ইনভেস্টরদের আচরণে আমরা দুঃখিত-বিরক্ত’, শ্রী সিমেন্টের চিঠি পেয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement