Advertisement
Advertisement

Breaking News

SC East Bengal

ISL 2022: সুভাষকে শ্রদ্ধার্ঘ্য জানাতে আজ কালো ব্যাজ পরে নামার অনুমতি চাইল লাল-হলুদ

হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয় পাওয়ার জন্য আত্মবিশ্বাসী হয়ে উঠেছে এসসি ইস্টবেঙ্গল।

SC East Bengal to face Hyderabad FC today in ISL 2021-22 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:January 24, 2022 3:00 pm
  • Updated:January 24, 2022 3:00 pm

দুলাল দে: প্রয়াত সুভাষ ভৌমিকের প্রতি শ্রদ্ধা জানাতে হাতে কালো ব্যাজ পরে খেলার জন্য আইএসএলের কাছে অনুমতি চাইল এসসি ইস্টবেঙ্গল। একই সঙ্গে সোমবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে খেলার আগে এক মিনিট নীরবতা পালন করার জন্যও আবেদন করা হয়েছে লাল-হলুদের পক্ষ থেকে।

এশিয়াডে পদকজয়ী প্রাক্তন জাতীয় ফুটবলার সুভাষ ভৌমিকের (Subhash Bhowmick) মৃত্যুর খবর প্রকাশের পরেও আইএসএলের কোনও ম্যাচে এখনও পর্যন্ত নীরবতা পালন হয়নি। তাই উদ্যোগটা নিয়েছে এসসি ইস্টবেঙ্গল। সোমবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে হাতে কালো রিবন লাগিয়ে খেলার জন্য সব কিছু আয়োজন করা আছে। কিন্তু আইএসএল (ISL 2021-22) কর্তৃপক্ষ থেকে এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও অনুমতি আসেনি। এমনকী, নীরবতা পালন করা হবে কি না, সেটাও জানানো হয়নি। তবে ১১ নম্বর ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে জয় পাওয়ার পর সোমবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধেও জয় পাওয়ার জন্য আত্মবিশ্বাসী হয়ে উঠেছে লাল-হলুদ। আর এই আত্মবিশ্বাসী হয়ে ওঠার একটাই কারণ, পাঁচ ম্যাচের নির্বাসন কাটিয়ে দলে ফিরছেন পেরোসেভিচ। এবং প্রথমবারের জন্য লাল-হলুদ জার্সিতে মাঠে নামতে চলেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্সেলো।

Advertisement

[আরও পড়ুন: করোনা আক্রান্ত ময়দানের কিংবদন্তি উইঙ্গার সুরজিৎ সেনগুপ্ত, ভরতি হাসপাতালে]

এবারের দলে যে বিদেশি ফুটবলারদের সই করানো হয়েছে, তাঁদের মধ্যে পেরোসেভিচের পারফরম্যান্সই সবচেয়ে ভাল। পাঁচ ম্যাচের নির্বাসনের পর পেরোসেভিচের দলে ফেরা স্বাভাবিকভাবেই লাল-হলুদকে আরও শক্তিশালী করে তুলেছে। আর এতদিন যে স্ট্রাইকারের সমস্যায় ভুগেছে এসসি ইস্টবেঙ্গল, টিম ম্যানেজমেন্ট আশা করছেন, ব্রাজিলিয়ান স্ট্রাইকার দলে চলে আসায়, স্ট্রাইকারের সমস্যাটাও মিটবে। কারণ, এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ মারিও রিভেরা মনে করছেন, “মার্সেলো দুর্দান্ত ফিনিশার। তিনি হয়তো সব সময় বল হোল্ড করতে ভালবাসেন না। কিন্তু গোলের কাঠিটা ঠিক সময় চিনে নেন।” ব্রাজিলিয়ান স্ট্রাইকার সম্পর্কে খোদ কোচ এরকম সার্টিফিকেট দেওয়ার পর, মার্সেলো সম্পর্কে লাল-হলুদ সমর্থকদের প্রত্যাশা স্বাভাবিকভাবেই বেড়ে যাবে। তবে মার্সেলো হায়দরাবাদের বিরুদ্ধে শুরু থেকেই খেলবেন কি না, তা নিয়ে খোলসা করেননি মারিও। নির্বাসন কাটিয়ে পেরোসেভিচের দলে ফেরা প্রসঙ্গে মারিও বলেন, “পেরোসেভিচ দলে ফেরার জন্য স্বাভাবিকভাবেই আমরা আরও শক্তিশালী হব। পেরোসেভিচ শুধু গোল করতেই পারে না, গোল করার জন্য দারুণ সাহায্যও করে।”

Advertisement

তবে যেভাবে এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে জয় এসেছে, হায়দরাবাদের বিরুদ্ধে যে ব্যাপারটা এতটা সহজে হবে না, সেটা বিলক্ষণ বুঝে গিয়েছেন মারিও রিভেরা। কারণ, এই মুহূর্তে আইএসএলে দুর্দান্ত ফর্মে রয়েছে হায়দরাবাদ। তাছাড়া হায়দরাবাদে রয়েছেন বার্তোলোমেউ। যিনি সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে রয়েছেন। প্রতিপক্ষ নিয়ে মারিও বলছিলেন, “হায়দরাবাদ এবারের লিগের অন্যতম সেরা দল। ওদের আক্রমণ আর রক্ষণে দারুণ ভারসাম্য রয়েছে।”

[আরও পড়ুন: কাজে দিল না কোহলি-চাহারের লড়াই, ওয়ানডে সিরিজে ভারতকে চুনকাম করল দক্ষিণ আফ্রিকা]

কোচের দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই জয়। দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগে মারিও বলছিলেন, “ড্রেসিংরুমের পরিবেশ ঠিক করার জন্য সবচেয়ে জরুরি হল একটা জয়। আবার এর উলটোটাও হতে পারে। একটা জয় আসার পর ফুটবলাররা অতিরিক্ত অত্মবিশ্বাসীও হয়ে পড়ে। আমাদের দুটো দিকই মাথায় রেখে খেলতে নামতে হচ্ছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ