BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

শেখ কামাল কাপে চমকে দিল তরুণ ইয়ং এফসি, লজ্জার হার মোহনবাগানের

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2019 8:43 pm|    Updated: October 20, 2019 8:55 pm

An Images

মোহনবাগান: ১ (কোলিনাস)
ইয়ং এলিফেন্ট এফসি: ২ (সোমজাই-২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা দলের বয়স ১৩০ বছর। চলতি মরশুমে ডুরান্ড কাপ এবং কলকাতা লিগের রানার্স আপ তারা। দলে স্প্যানিশ কোচ থেকে বিদেশি ফুটবলার সবই রয়েছেন। আর অন্যটির বয়স মেরেকেটে পাঁচ। দলে কোনও বিদেশি নেই। ফুটবলারদের গড় বয়স ২২ বছর। প্রথমবার কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েছে তারা। কিন্তু তাতেই অভিজ্ঞ মোহনবাগানকে হারিয়ে দিয়ে বিশ্ব ফুটবলকে চমকে দিলেন সেই দলের তরুণরা। একেবারে অপ্রত্যাশিতভাবেই শতাব্দী প্রাচীন ক্লাবকে মাটি ধরিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খাতা খুলল লাওসের ইয়ং এলিফেন্ট এফসি।

[আরও পড়ুন: ১৪ বছরের প্রেম বদলে গেল পরিণয়ে, বিলাসবহুল প্রাসাদে বিয়ে করলেন নাদাল]

এ হার মোহনবাগানের লজ্জার হার বললেও হয়তো কম বলা হবে। পেনাল্টি মিস করা থেকে দশজনের দলের কাছে গোল হজম, সবরকমভাবে নাস্তানাবুদ হল গঙ্গাপাপারের ক্লাব। ইয়ং এলিফেন্টকে হালকাভাবে নেওয়ার ফল? এ প্রশ্ন উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ প্রতিপক্ষ ছিল বেশ অচেনা। তাছাড়া ২০১৫-য় আত্মপ্রকাশ করা দল যে বিরাট লড়াকু হয়ে উঠবে, তেমনটা অনেকেই ভাবেননি। শুরুতে বল পজেশনে এগিয়েও ছিলেন কিবু ভিকুনার ছেলেরা। প্রথমার্ধে গোলের যে অনেক সুযোগ তৈরি করেছেন বেইতিয়ারা, তেমনটা বলা যাবে না। তবে কর্ণার কিককে সঠিক কাজে লাগান কোলিনাস। দুর্দান্ত হেডারে গোল করে বাগানকে এগিয়ে দেন দলের নতুন বিদেশি। তবে গোল শোধ করতে বিশেষ সময় নেয়নি প্রতিপক্ষ। কাউন্টার অ্যাটাকে সুন্দর গোল করে সমতা ফেরান তরুণ ফুটবলার সোমজাই। দ্বিতীয়ার্ধের জয়সূচক গোলটিও তাঁর। সেই কাউন্টার অ্যাটাক থেকেই। তবে আরও একটি নিশ্চিত গোল দেবজিৎ আটকে না দিলে আরও বড় ব্যবধানে পরাস্ত হত বাগান। গোল হজম করার পর বেশ ছন্নছাড়া দেখায় ফ্রান-বিক্রমজিৎদের।

বেইতিয়া যেখানে সাজানো পেনাল্টি থেকে গোল মিস করলেন, সেখানে তরুণ সোমজাইয়ের পারফরম্যান্স সত্যিই মন কাড়ল ফুটবলপ্রেমীরা। ভান্না লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও লড়াই ছাড়েনি লাওসের দলটি। আর অভিজ্ঞ বাগানের বিরুদ্ধে তাদের এই মনোভাবই নিঃসন্দেহে দলের সবচেয়ে বড় সম্পদ। এই হারের পর মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে মোহনবাগানের ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াল।

[আরও পড়ুন: শুরুতেই জোড়া ধাক্কা, ভারতের বিরাট রানের সামনে দিশেহারা দক্ষিণ আফ্রিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement