BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপ কোয়ালিফায়ারের বাকি ম্যাচগুলি খেলতে কবে কাতার যাচ্ছেন সুনীলরা? জানাল AIFF

Published by: Abhisek Rakshit |    Posted: May 16, 2021 3:03 pm|    Updated: May 16, 2021 3:04 pm

Sunil Chhetri-Led India National Football Team to Leave For Qatar on May 19 | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচ এখনও বাকি তিনটে। আর সেই ম্যাচগুলি খেলতেই করোনা আবহে কাতারের (Qatar) উদ্দেশে রওনা দিচ্ছে ভারতীয় ফুটবল দল (Indian Football Team)। আগামী ১৯ মে কাতারের বিমানে উঠবেন সুনীলরা। এমনটাই জানানো হয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে। ইতিমধ্যে AIFF-এর অনুরোধ মেনে কাতার ফুটবল সংস্থা সিদ্ধান্ত নিয়েছে, ২০২২ বিশ্বকাপ যোগ্যতামান খেলার জন্য ভারতকে (India) সব রকমের সাহায্য করবে। তার মধ্যে দশ দিনের কঠোর কোয়রান্টাইনে থাকাও সাময়িক শিথিল করা হচ্ছে। ৩ জুন ভারতের প্রথম ম্যাচ। তার আগে অনুশীলনের ব্যাঘাত ঘটবে না বলে জানিয়ে দিয়েছে কাতার ফুটবল প্রশাসক।

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস জানিয়েছেন, “আমাদের পরিকল্পনা অনুযায়ী ১৯ মে কাতারের উদ্দেশে দল রওনা দেবে। সেখানে সুবিধে হল, ফুটবলার-সহ পুরো দলকে কোয়ারান্টাইনে থাকতে হবে না। তারা কেবলমাত্র জৈব সুরক্ষিত বলয়ের মধ্যে থেকে অনুশীলন করতে পারবে। ফলে আমাদের পক্ষে সেখানে দল পাঠাতে সুবিধে হচ্ছে।” তাই বলে ফুটবলারদের করোনা পরীক্ষায় কোন শিথিল মনোভাব পোষণ করছে না ভারত। ঠিক হয়েছে, দল কাতার রওনা হওয়ার আগে নয়াদিল্লিতে প্রত্যেকের করোনা পরীক্ষা করা হবে। যদি কারও পরীক্ষায় পজিটিভ আসে তাহলে তাকে সাময়িক বিশ্রামে থাকতে হবে।

[আরও পড়ুন: তিনটি RT-PCR টেস্ট, ১৪ দিনের কোয়ারেন্টাইন, ইংল্যান্ড সফরের আগে কড়া নিয়ম কোহলিদের]

কাতার বিশ্বকাপে ভারতের খেলার আর কোন সম্ভাবনা নেই। আশা একটাই, যদি ভারত ভাল খেলে তবে ২০২৩ এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করতে পারে। ভারতের সামনে এখন পড়ে রয়েছে তিনটে ম্যাচ। যার মধ্যে কাতারের সঙ্গে ভারতের প্রথম ম্যাচ ৩ জুন। বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্থান (১৫ জুন) ম্যাচের পর বোঝা যাবে ভারত ঠিক কোথায় দাঁড়িয়ে। এই মুহূর্তে ভারতের সংগৃহীত পয়েন্ট হল তিন। পাঁচ ম্যাচ খেলে। টেবিলে রয়েছে চতুর্থ স্থানে। তৃতীয় স্থান অর্জন করতে পারলে সরাসরি সুযোগ পাবে ২০২৩ এশিয়ান কাপে। কোভিড পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় এশিয়ান ফুটবল কনফেডারেশন বা এএফসি সিদ্ধান্ত নেয়, কাতারে গ্রুপ ই-র বাকি ম্যাচগুলো হবে। তাই কাতারেই প্রস্তুতি শিবিরের ব্যবস্থা করেছে ভারত। এই মুহূর্তে ভারতীয় দলের জন্য কোনও অনুশীলনের ব্যবস্থা করা হয়নি।

[আরও পড়ুন: কোহলিকে অপমান! মাইকেল ভনকে একহাত নিলেন প্রাক্তন পাক তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে