BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডিকার জোড়া গোলে সুপার কাপের শেষ আটে মোহনবাগান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 1, 2018 9:50 pm|    Updated: July 1, 2019 1:14 pm

Super Cup: Mohun Bagan beats Chaurchill Brothers

চার্চিল ব্রাদার্স: ১ (প্লাজা)

মোহনবাগান: ২ (ডিকা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্লাজার গোলে শুরুতেই পিছিয়ে পড়া। পেনাল্টি থেকে প্রথম শটে গোল মিস করেও দ্বিতীয়বারের চেষ্টায় কোনওক্রমে বল জালে জড়ানো। বাগান বক্সের ভিতর বারবার ঢুকে পড়া চার্চিল স্ট্রাইকারদের। এসবই চিন্তায় ফেলে দিয়েছিল ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামের গ্যালারিতে হাজির মোহনবাগান ভক্তদের। তবে কি শেষ আটে পৌঁছনো হল না? এ প্রশ্ন মনের মধ্যে ঘুরপাক খেতে শুরু করেছিল। কিন্তু উত্তর পেতে দেরি হয়নি। কালবৈশাখীর বৃষ্টি যেভাবে তপ্ত কলকাতাকে ঠান্ডা করে পরিবেশ আরামদায়ক করে দিয়েছে, ঠিক সেভাবেই যেন সবুজ-মেরুন সমর্থকদের নির্মল স্বস্তি দিলেন ডিকা।

[‘বল বিকৃতির জন্য আমি দায়ী’, বিস্ফোরক স্বীকারোক্তি ওয়ার্নার পত্নীর]

চার্চিলের তুরুপের তাস ছিলেন সেই ইস্টবেঙ্গলের বাতিল উইলিস প্লাজা। কিন্তু ত্রিনিদাদের স্ট্রাইকার চার্চিলে যোগ দেওয়ার পর অন্যরূপে ধরা দিয়েছেন। আর তাই গোটা দলের পাশাপাশি প্লাজাকে আলাদা করে সমীহ করছিলেন মোহনবাগান কোচ শংকরলাল চক্রবর্তী। রবিবাসরীয় কলিঙ্গ স্টেডিয়ামে দলের সেই ভরসা রেখেছিলেন প্লাজা। ফার্নান্দেজের সোলো রানে বাড়ানো বল থেকে দুর্দান্ত একটি গোল করে দলকে এগিয়ে দেওয়ার কাজটা সেরে রেখেছিলেন। সেই সঙ্গে জোর ধাক্কা দিয়েছিলেন ওয়াটসন-ডিকাদের আত্মবিশ্বাসে। কিন্তু শেষরক্ষা হল না। ডিকা একাই দায়িত্ব নিয়ে মোহনবাগানকে সুপার কাপের শেষ আটে পৌঁছে দিলেন। শেষ মুহূর্তে আরও দু’বার জ্বলে ওঠার চেষ্টা করেছিলেন প্লাজা। কিন্তু অল্পের জন্য হাতছাড়া হয় গোল। তবে আক্রামের পারফরম্যান্স চিন্তায় রাখতেই পারে বাগান কোচকে। দল যাতে কোনওভাবেই ডিকা নির্ভর না হয়ে পড়ে, সেদিকেও নজর রাখতে হবে তাঁকে।

নকআউট ম্যাচ। একটা ম্যাচে হার মানেই টুর্নামেন্ট থেকে বিদায়। অঘটন ঘটিয়ে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়িন। তাই এমন গুরুত্বপূর্ণ ম্যাচে একটু বেশিই সতর্ক ছিলেন শংকরলাল। সঞ্জয় সেনের জুতোয় পা গলিয়ে আই লিগে দলকে সম্মানজনক জায়গাতে পৌঁছে দিয়েছিলেন। তাঁর কোচিংয়ে সুপার কাপের শুরুতেই এল সাফল্য। তবে পথ অনেকটা বাকি। তাই একটা একটা করে ম্যাচই ভাবছেন গঙ্গাপারের ক্লাবের থিঙ্কট্যাঙ্ক।

[চোর অপবাদে গণপিটুনিতে মৃত আদিবাসীর পরিবারকে অর্থ সাহায্য শেহবাগের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে