২৪ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ১১ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: আই লিগ সম্ভবত ১৬ নভেম্বর শুরু হচ্ছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আই লিগ খেলা দলগুলির সম্মতি পাওয়ার পর। আইএসএল শুরু হচ্ছে ২০ অক্টোবর থেকে। ফেডারেশন চাইছে, ১৬ নভেম্বর থেকে আই লিগ শুরু হোক। গতবারের মতো এবারেও ১১টি দল খেলবে। প্রশ্ন হল, আই লিগের ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচার হবে? যদি হয়, কোন চ্যানেলে?

[আরও পড়ুন: শতবর্ষের লাল-হলুদের লজ্জার দিন, নেটদুনিয়ায় হাসির খোরাক হল বেহাল মাঠ]

ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেল জানিয়ে ছিলেন, এবার আই লিগের টিভি সম্প্রচারে পঞ্চাশ শতাংশ খরচ দেবে এফএসডিএল। বাকি পঞ্চাশ শতাংশ খরচ করবে ফেডারেশন ও আই লিগের ক্লাবগুলি। তবে পুরোটাই হয়েছিল মৌখিক। ফেডারেশনের তরফ থেকে ১৬ নভেম্বর আই লিগ শুরুর দিন ধরে পুরো ক্রীড়াসূচি পাঠানো হয়েছে এফএসডিএলের কাছে। সঙ্গে জানতে চাওয়া হয়েছে টিভি সম্প্রচারের বিষয়। এফএসডিএল বিষয়টা জানালেই আই লিগের ক্লাবগুলোর সঙ্গে টিভি সম্প্রচারের খরচ নিয়ে আলোচনা করবে ফেডারেশন। এদিকে মিনার্ভা কর্ণধার রঞ্জিত বাজাজকে কোনও শাস্তি দেওয়া হচ্ছে না বলে ফেডারেশন জানিয়ে দিয়েছে।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন হওয়া সময়ের অপেক্ষা, জর্জকে হারিয়ে ইতিহাসের সন্ধিক্ষণে পিয়ারলেস]

গত মরশুমে আই লিগের সম্প্রচার করেছিল স্টার স্পোর্টস নেটওয়ার্ক। টেলিকাস্ট উচ্চমানের হলেও আইএসএলের যে পরিমাণ প্রচার করা হয়েছিল, তার বিন্দুমাত্র করা হয়নি আই লিগে। অথচ, আই লিগের টিআরপি অনেকাংশেই আইএসএলের ম্যাচের টিআরপিকে টেক্কা দিয়েছে। আইএসএলের সব ম্যাচ সম্প্রচার করা হলেও, এবার স্টার স্পোর্টস এবারেও আইএসএল সম্প্রচার করবে। কিন্তু, আই লিগের সব ম্যাচ গতবার দেখানো হয়নি। আই লিগের ক্লাবগুলি এবার স্বাভাবিকভাবেই আগেরবারের তুলনায় ভাল ব্রডকাস্টার চাইছে। যাতে বেশিরভাগ ম্যাচ টিভিতে সম্প্রচার করা যায়। এবছর আরও একবার আইএসএলের সম্প্রচারের স্বত্ব স্টার স্পোর্টসের হাতে। আই লিগ নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। আপাতত আই লিগের ক্লাব কর্তাদের চিন্তা সেটাই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং