BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিবোনো চুইংগামের দাম উঠল ৩.৫ কোটি! অবাক নেটিজেনরা

Published by: Subhajit Mandal |    Posted: March 23, 2019 9:33 pm|    Updated: March 23, 2019 9:55 pm

This chewing gum costs Rs 3.5 crore, here is the reason why

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরল বা ঐতিহ্যশালী জিনিস কেনার শখ অনেকেরই থাকে। তার জন্য প্রচুর অর্থ খরচ করতেও রাজি তাঁরা৷ কিন্তু তা বলে একটি চুইংগামের এত দাম! তাও আবার চিবনো এঁটো চুইংগাম! বিশ্বাস করতে কষ্ট হচ্ছে তো? কিন্তু, এমনটাই হয়েছে। এক টুকরো চিবোনো চুইং গাম বিক্রি হয়েছে সাড়ে ৩ কোটি টাকায়। যা দেখে রীতিমতো চমকে গিয়েছেন নেটিজেনরা।

[বাড়ির নিচে কিলবিল করছে সাপ, শিউড়ে উঠলেন টেক্সাসের গৃহকর্ত্রী]

কিন্তু, চুইং গামের এত টাকায় বিক্রি হওয়ার রহস্যটা কী? আসলে, ওটি স্যার অ্যালেক্স ফার্গুসনের চিবনো চুইংগাম। ফুটবল জগতে এক অতি পরিচিত নাম। প্রায় ২ দশক ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার ছিলেন স্যার অ্যালেক্স। জিতেছেন অসংখ্য ম্যাচ, অসংখ্য ট্রফি। স্যার ফার্গুসনের একটি অভ্যেস ছিল। তিনি খেলা চলাকালীন সাইডলাইনে দাঁড়িয়ে চুইংগাম চিবোতেন। চিন্তামগ্ন ফার্গুসনের চুইংগাম চিবনোর ছবি ভক্তদের কাছে আলাদা একটা মাত্রা পায়।

[হিমালয়ে হবে শতবর্ষের জন্মদিন উদযাপন, ৩০তম ট্রেকের প্রস্তুতি নবতিপর বৃদ্ধের]

ম্যান ইউ-এর দায়িত্বে থাকা শেষ ম্যাচে স্যার ফার্গির চিবনো চুইংগামটি এক সমর্থক নিজের কাছে সংগ্রহ করে রেখেছিলেন। আসলে শেষ ম্যাচের শেষে চিবোনো সেটি৷ কোচ ফার্গুসনের তত্ত্বাবধানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাদের শেষ ম্যাচটা খেলেছিল ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে। ৫-৫ গোলে সেই ম্যাচ ড্র হয়েছিল। আর সেই ম্যাচের সময় টেনশনে আক্রান্ত ফার্গুসন যে চুইংগাম চিবিয়েছিলেন, সেটি এক ভক্ত নিজের কাছে রেখে দিয়েছিলেন। সেটিকেই সম্প্রতি নিলামে তোলা হয়। যা বিক্রি হয় প্রায় ৩ লক্ষ ৯০ হাজার পাউন্ডে।ভারতীয় মুদ্রায় যার অঙ্ক প্রায় সাড়ে ৩ কোটি টাকা। ফার্গির ফেলে দেওয়া চুইংগামের টুকরো কুড়িয়ে একেবারে কোটিপতি হয়ে গেলেন ম্যান ইউ ফ্যান। যদিও, পুরো টাকাটা গিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ফাউন্ডেশনে। তবে, একটা এঁটো চুইংগামের দাম শুনে চোখ কপালে উঠছে নেটিজেনদের। কেউ কেউ বিদ্রূপও করছেন৷

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে