১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার থাবায় ত্রস্ত ইটালি, আতঙ্কের জেরে রবিবার সব ম্যাচ বাতিল রোনাল্ডোদের লিগের

Published by: Subhamay Mandal |    Posted: February 23, 2020 4:07 pm|    Updated: February 23, 2020 4:07 pm

Three Serie A matches called off due to coronavirus outbreak

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। চিন ছাড়িয়ে এবার ইউরোপেও ছোবল মেরেছে মারণ ভাইরাস। ইতিমধ্যেই করোনার জেরে ইটালিতে মৃত্যু হয়েছে ২ জনের, সংক্রমিত প্রায় ৮০ জন। ইটালি সরকার করোনার আতঙ্কে প্রায় ৫০ হাজার মানুষকে গৃহবন্দি করেছে। এবার করোনার কোপ পড়ল ইটালির প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ সিরি এ-তে। রবিবার করোনা আতঙ্কের জেরে সব ম্যাচ বাতিল করার কথা ঘোষণা করেছে ইটালি প্রশাসন। প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে সাংবাদিক বৈঠক করে সব ম্যাচ স্থগিত রাখার কথা ঘোষণা করেছেন। ফুটবলপ্রেমী দেশ ইটালির মানুষ যার জেরে রীতিমতো উদ্বেগে।

ইটালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার ভেনিটো ও লোম্বার্ডি এলাকার সবরকম ম্যাচের সূচি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। সূচি অনুযায়ী, রবিবার ইন্টার মিলান-সাম্পদোরিয়া, আটালান্টা-সাসুওলো এবং হেলাস ভেরোনা-ক্যালিয়ারির ম্যাচ ছিল। সবকটি স্থগিত করা হয়েছে। কবে এই ম্যাচগুলি হবে সে বিষয়ে ক্লাবগুলিকে এখনও কিছু জানায়নি সিরি এ কর্তৃপক্ষ। অবশ্য শনিবারই দ্বিতীয় ডিভিশনের কিছু ম্যাচ স্থগিত করেছিলেন সিরি এ কর্তারা। তবে স্পালের বিরুদ্ধে জুভেন্তাসের ম্যাচ বাতিল করা হয়নি। সেই ম্যাচ ২-১ গোলে জিতেছে জুভেন্তাস। একটি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

[আরও পড়ুন: চিন থেকে শিক্ষা, করোনা রুখতে ৫০ হাজার মানুষকে গৃহবন্দি করে ফেলল ইটালি প্রশাসন]

প্রসঙ্গত, শনিবারের পর থেকে ভেনিটো, লোম্বার্ডি শহরের স্কুল-কলেজ, হোটেল-রেস্তরাঁও বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া অন্য কিছু চালু থাকবে না, এই মর্মে স্থানীয় প্রশাসনের কাছে বিজ্ঞপ্তি পৌঁছেছে। করোনা আতঙ্কে সমস্ত ক্রীড়াসূচি বাতিল হয়ে গিয়েছে। বিশ্ববিখ্যাত ফ্যাশন শো মিলান ফ্যাশন উইক অনিশ্চিত হয়ে পড়েছে। খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার জর্জিও আরমানি রবিবার সকালেই ঘোষণা করে দিয়েছেন যে রোগ সংক্রমণের আশঙ্কায় তাঁর সংস্থা মিলান ফ্যাশন শো’য়ে অংশ নিচ্ছে না। ভেনিস কার্নিভ্যালের নির্ধারিত সূচিও বাতিল হওয়ার পথে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে