Advertisement
Advertisement
Uefa Euro 2024

সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ইউরোয় গোল, রোনাল্ডোর রেকর্ড ভাঙলেন ‘তুরস্কের মেসি’

রইল সেই গোলের ভিডিও।

UEFA EURO 2024: Turkish Messi Arda Guler breaks the record of Cristiano Ronaldo

গোলের পরে আর্দা গুলার।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 19, 2024 1:57 pm
  • Updated:June 19, 2024 5:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদর করে সবাই তাঁকে ‘তুরস্কের মেসি’ বলে ডাকেন। ১৯ বছরের সেই আর্দা গুলার (Arda Guler) ভেঙে দিলেন দুদশক আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ড। ইউরোতে (UEFA EURO 2024) সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করার নতুন মালিক এখন তুরস্কের এই ফুটবলার।
১৯ বছর ১১৪ দিনে জর্জিয়ার বিরুদ্ধে গোল করেন তুরস্কের এই অ্যাটাকিং মিডফিল্ডার। তাঁর আগে ২০০৪ সালে ইউরোয় রেকর্ড গড়েছিলেন সিআর সেভেন। ১৯ বছর ১২৮ দিনে রোনাল্ডো সেই নজির গড়েছিলেন। বয়সের নিরিখে বিচার করলে মাত্র ১৪ দিনের ব্যবধানে পর্তুগিজ কিংবদন্তিকে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন গুলার। ম্যাচে তুরস্ক ৩-১ গোলে হারায় জর্জিয়াকে। গুলারের বাঁ পায়ের রামধনুর মতো বাঁক খাওয়ানো শটে গোল দেখে উচ্ছ্বসিত সবাই। ম্যাচের সেরাও হন তিনি। তবে গুলারের গোল দেখে বিস্মিত হচ্ছেন না কেউই। যাঁরা গুলারকে চেনেন, তাঁরা জানেন কী করতে পারেন এই তারকা ফুটবলার। সেই রোনাল্ডো ইউরোয় নামতেই নজির গড়লেন। ছটি ইউরো খেলছেন তিনি। 

[আরও পড়ুন: নেপাল অধিনায়কের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন ঝামেলায়, শাস্তির কবলে বাংলাদেশের পেসার তানজিম]

২০২২-২৩ মরশুমে গুলারকে দশ নম্বর জার্সি দিয়েছিল তুরস্কের ক্লাব ফেনেরবাচে। দুর্দান্ত ড্রিবলিং করতে পারেন, বিপক্ষের খেলোয়াড়দের নাটমেগ করে বোকা বানাতেও তিনি দক্ষ। সেই সঙ্গে বাঁ পায়ে বাঁক খাওয়ানো শটে গোল করতেও পারেন তিনি। সেই কারণে গুলারকে ‘তুরস্কের মেসি’ বলে ডাকা হয়। গত বছর রিয়াল মাদ্রিদ ৬ বছরের চুক্তি করে গুলারের সঙ্গে। কিন্তু চোটআঘাতে জর্জরিত গুলার বেশি ম্যাচ খেলতে পারেননি রিয়ালের জার্সিতে। ম্যাচের সেরা গুলার বলছেন, ”ভাষায় প্রকাশ করা সম্ভব নয় আমার অনুভূতি। প্র্যাকটিসে এই ধরনের শট বহুবার অনুশীলন করেছি। গোল করতে পারায় বেশ ভালো লাগছে।”

[আরও পড়ুন: পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, শেষ মুহূর্তের গোলে জয় পর্তুগালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ