BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ওয়েলসের কাছে হেরে স্বপ্ন ভাঙল ইউক্রেনের, কাতার বিশ্বকাপের টিকিট পেল না জেলেনস্কির দেশ

Published by: Krishanu Mazumder |    Posted: June 6, 2022 10:42 am|    Updated: June 6, 2022 11:28 am

Wales qualified to Qatar World cup as dream over for Ukraine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্ন ভাঙল ইউক্রেনের (Ukraine)। স্বপ্ন দেখা শুরু হল ওয়েলসের (Wales)। ওয়েলসের বিরুদ্ধে ম্যাচ জিতলেই কাতার বিশ্বকাপের টিকিট জোগাড় করে ফেলত ইউক্রেন। যুদ্ধ বিধ্বস্ত দেশটি আগের ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের আশা জিইয়ে রেখেছিল। কিন্তু ওয়েলসের বিরুদ্ধে আত্মঘাতী গোলে ইউক্রেনের স্বপ্নের সলিলসমাধি ঘটে। ম্যাচটা ওয়েলস ১-০ গোলে জিতে যায়। 

উলটে ১৯৫৮ সালের পরে ফের বিশ্বকাপের মূলপর্বে যাচ্ছে ওয়েলস। বিশ্বকাপের মূলপর্বে যাওয়ায় সেদেশে শুরু হয়ে গিয়েছে উৎসব। কাতার বিশ্বকাপের কাউন্টডাউনও শুরু করে দিয়েছে ওয়েলস।

[আরও পড়ুন: মেসি ম্যাজিকে সম্মোহিত এস্তোনিয়া, পাঁচ গোল করে রেকর্ড আর্জেন্টাইন তারকার]

গ্যারেথ বেলের (Gareth Bale) ফ্রি কিক আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর মাথায় লেগে ইউক্রেনের জালে জড়িয়ে যায়। ম্যাচটা ইউক্রেন হেরে গেলেও খেলায় কিন্তু তাদের দাপট লক্ষ্য করা গিয়েছিল। ওয়েলসের গোল লক্ষ্য করে ইউক্রেনের ফুটবলাররা ২২টি শট নিয়েছিলেন। তার মধ্যে ৯টি ছিল লক্ষ্যে। ওয়েলসের গোলকিপার সেই সব শট রুখে দেন।

গোল করার মতো পরিস্থিতি ইউক্রেন তৈরি করেছিল খেলার শুরুতেই। রুসলান মালিনভস্কির বাঁ পায়ের শট বাঁচান ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি। তার ঠিক তিন মিনিট পরেই ফের দলকে বাঁচান ওয়েলসের গোলকিপার। অলেকসান্দার জিনচেঙ্কোর চেষ্টাও ব্যর্থ করেন হেনেসি।

ওয়েলস এগিয়ে যায় খেলার ৩৪ মিনিটে। বেলের ফ্রি কিক বিপন্মুক্ত করতে গিয়ে ইউক্রেনকে বিপন্ন করেন ইয়ারমোলেঙ্কো। এর পরে একের পর এক আক্রমণ ইউক্রেন করলেও গোল আর করতে পারেনি তারা। ৭৬ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় ওয়েলস। কিন্তু সেযাত্রায় গোল আর করতে পারেননি বেল। কাতার বিশ্বকাপে বেলের ওয়েলসের সঙ্গে রয়েছে ইংল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইরান।

 

[আরও পড়ুন: ক্লে কোর্টে ফের বাজিমাত, নরওয়ের প্রতিপক্ষকে হারিয়ে ১৪তম ফরাসি ওপেন খেতাব জয় নাদালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে