BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আমরা লক্ষ্যের আরও কাছে’, বিশ্বকাপের ‘সেরা’ পারফরম্যান্সের পর বললেন মেসি

Published by: Subhajit Mandal |    Posted: December 4, 2022 12:24 pm|    Updated: December 4, 2022 12:24 pm

We are one step closer to our objective, Says Leo Messi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি। শনিবার রাত থেকে সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিংয়ে সবার উপরে যার নাম। আর্জেন্টিনার স্বপ্নের ফেরিওয়ালা। তাঁর পায়ে ভর করেই তিন দশক পর বিশ্বজয়ের স্বপ্নে বিভোর গোটা আর্জেন্টিনা। কিন্তু সেই লিওনেল মেসিই বলছেন, অস্ট্রেলিয়ার মতো অখ্যাত দলের বিরুদ্ধে নামার আগে তিনি চিন্তায় ছিলেন। অস্ট্রেলিয়াকে হারিয়ে এলএম টেন অনেকটাই চিন্তামুক্ত। প্রত্যয়ের সঙ্গে তিনি বলে দিয়েছেন, “আমরা লক্ষ্যের আরও কাছে পৌঁছে গেলাম।”

কিন্তু অস্ট্রেলিয়ার মতো অখ্যাত প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে কেন চিন্তায় ছিলেন মেসি? ধারেভারে অজিরা নীল-সাদা ব্রিগেডের ধারেকাছেও তো আসে না। আসলে লিওর চিন্তা ছিল অন্য জায়গায়। ম্যাচ শেষে স্বস্তির নিঃশ্বাস ফেলে তিনি বলছেন,”জানতাম ম্যাচটা কঠিন হবে। আসলে বিশ্বকাপে দু’টি ম্যাচের মধ্যে মাত্র দু’দিন করে সময় পাচ্ছি। বিশ্রাম নেওয়ার জন্য একেবারেই সময় থাকছে না। তাই বুঝতেই পারছিলাম ম্যাচটা কঠিন হতে চলেছে।” অজিদের বিরুদ্ধে নামার আগে আর্জেন্টিনা কোচ স্কলোনিও ক্রীড়াসূচি নিয়ে বিরক্তিপ্রকাশ করেছিলেন। মেসির মুখেও এদিন তেমন বিরক্তির সুরই শোনা গেল।

[আরও পড়ুন: বিশ্বকাপের শেষ আটে আর্জেন্টিনা, মেসি ম্যাজিকে রচিত হল নয়া ইতিহাস]

যদিও পরমুহূর্তেই প্রত্যয়ী আর্জেন্টিনা অধিনায়ক বলে দিয়েছেন, “আরও একটা লক্ষ্য আমরা ছুঁয়ে করে ফেললাম। আমাদের মূল গন্তব্যের আরও খানিকটা কাছে পৌঁছে গিয়েছি।” নিজের শেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কিছুই যে লিও ভাবছেন না, সেটা তাঁর মন্তব্যেই স্পষ্ট। আর শুধু কথায় কেন, চলতি বিশ্বকাপে বল পায়েও তিনি বারবার বুঝিয়ে দিচ্ছেন এবারে তিনি খালি হাতে ফিরতে আসেননি। সে পোল্যান্ডের বিরুদ্ধে হোক কিংবা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, মেসি যেন প্রতিটি ম্যাচে নিজেকেই ছাপিয়ে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেসির পারফরম্যান্সকে যেমন অনেকেই দেগে দিচ্ছেন চলতি বিশ্বকাপের সেরা ব্যক্তিগত পারফরম্যান্স হিসাবে। সেই তালিকায় রয়েছেন কিংবদন্তি ইংলিশ ফুটবলার রিও ফার্দিনান্দও।

[আরও পড়ুন: খাতায় কলমেই ‘ড্রাই স্টেট’! গুজরাটে দেদার মদ বিক্রি করে সরকারই]

কোয়ার্টার ফাইনালে মেসিদের প্রতিদ্বন্দ্বী নেদারল্যান্ড। যাঁদের টোটাল ফুটবল ইতিমধ্যেই অনেকের নজর কেড়েছে। এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপের সবচেয়ে কঠিন ম্যাচটি কোয়ার্টার ফাইনালেই খেলতে হবে আর্জেন্টিনাকে। মেসি মেনে নিচ্ছেন কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে তাঁর দল। বলে দিচ্ছেন,”হল্যান্ডের বিরুদ্ধে আমাদের কঠিন লড়াই সামনে। ওরা খুব ভাল খেলছে। এটা যেহেতু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, তাই কঠিন ম্যাচ হবেই। বিশ্বকাপের শুরু থেকেই আমাদের কঠিন লড়াই ছিল। এবার আরও কঠিন হতে চলেছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে