১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০২৩-২৪ মরশুম থেকে আইএসএলে খেলবে আই লিগ চ্যাম্পিয়ন দল, জানালেন ফেডারেশন সচিব

Published by: Krishanu Mazumder |    Posted: December 21, 2021 6:50 pm|    Updated: December 21, 2021 6:50 pm

Winners of I-League will play in ISL from 2023-24 season, said AIFF gen secy Kushal Das | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল (ISL) খেলার সুযোগ পাচ্ছে আই লিগ (I league) চ্যাম্পিয়নরা। ২০২৩-২৪ মরশুম থেকে সেই সুযোগ পাবে তারা। এমনটাই জানিয়েছেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস (Kushal Das)।

২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এবারের আই লিগ। আর এবারের আই লিগ থেকেই ফিরতে চলেছে অবনমন। গতবছর করোনা আতঙ্কে অবনমন চালু করা সম্ভব হয়নি। এবার ফিরতে চলেছে তা।

ফেডারেশন সচিব বলেছেন, ”কোভিড বড় সমস্যা তৈরি করেছে। চেন্নাই সিটির মতো প্রাক্তন চ্যাম্পিয়ন দল আই লিগ খেলতে পারছে না।”

[আরও পড়ুন: India vs South Africa: দ্রাবিড়কে ছাপিয়ে যাওয়া সময়ের অপেক্ষা, দক্ষিণ আফ্রিকায় নয়া কীর্তি গড়তে চলেছেন বিরাট]

আই লিগের চ্যাম্পিয়ন দল কবে থেকে খেলবে আইএসএল? এই প্রশ্নের জবাবে কুশলবাবু জানান, ২০১৯ সালে তৈরি হওয়া রূপরেখা অনুযায়ী ২০২২-২৩ মরশুমের আই লিগের চ্যাম্পিয়ন দল আইএসএলে খেলবে। এএফসি-র সঙ্গে আলোচনা করে পরিকল্পনা করা হয়েছিল।

এ দিকে আই লিগে অবনমন ফিরে এলেও হোম ও অ্যাওয়ে ম্যাচ এবার হচ্ছে না। তার কারণ সেই করোনা। অতিমারীর কারেণই দর্শকশূন্য স্টেডিয়ামে হবে আই লিগের সব ম্যাচ। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে হবে আই লিগ। শ্রীনিধি ডেকান এফসি, রাজস্থান ইউনাইটেড এফসি এবং কেনক্রে এফসি খেলবে আই লিগে। ফলে খেলার সংখ্যা বাড়বে।

ফেডারেশন সচিব জানান, দু’ বছর ধরে চলবে লিগ। এর পরে আইএসএল থেকে আইলিগে রেলিগেশন এবং আইলিগ থেকে আইএসএলে প্রোমোশন হবে। 

এবারের আইএসএল শুরু হয়ে গিয়েছে। টু্র্নামেন্টের মাঝপথে বেকায়দায় কলকাতার দু’টি ক্লাব। এটিকে মোহনবাগানে কোচ বদল হচ্ছে। টানা চার ম্যাচ জয়হীন থাকায় দায়িত্ব ছেড়ে দিয়েছেন আন্তোনিও লোপেজ হাবাস। এসসি ইস্টবেঙ্গল কোচ মানোলো দিয়াজ এখনও পর্যন্ত লাল-হলুদ শিবিরকে একটা জয়ও এনে দিতে পারেননি। তাঁর কাজে অসন্তুষ্ট শ্রী সিমেন্টের কর্তারা। হাবাসের পথই হয়তো ধরতে হবে তাঁকে। মানোলোর চাকরিও ঝুলছে দড়িতে। 

[আরও পড়ুন: বউ পালাল…! দুই রাজমিস্ত্রীর সঙ্গে মুর্শিদাবাদ থেকে মুম্বই পাড়ি বালির ২ গৃহবধূর, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে