BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

হতাশ করলেন সুনীলরা, বাংলাদেশের কাছে আটকে গেল ভারত

Published by: Subhamay Mandal |    Posted: October 15, 2019 9:35 pm|    Updated: October 15, 2019 9:42 pm

An Images

ভারত – ১ (আদিল খান)
বাংলাদেশ- ১ (সাদউদ্দিন)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাদের কিনারা থেকে ফিরে আসা। মঙ্গলবার যুবভারতীতে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের শেষলগ্নে গোল করে এভাবেই ভারতকে লজ্জার হাত থেকে বাঁচালেন আদিল খান। যখন ম্যাচ হারা কার্যত নিশ্চিত, তখনই জ্বলে উঠে কর্নার থেকে ভারতের গোল। আর সেইসঙ্গে ভেসে রইল তাদের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে পরের ধাপে যাওয়ার আশা। অতিরিক্ত সুনীল নির্ভরতাই কাল হল ভারতের। আদিলের গোল ছাড়া হতাশাজনকই ছিল সুনীলদের পারফরম্যান্স। ঘরের মাঠে শেষপর্যন্ত বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগ করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে ইগর স্টিমাচের ছেলেদের।

যা পরিস্থিতি ছিল তাতে বিশ্বকাপের পরের ধাপে উঠতে হলে বাংলাদেশকে হারাতেই হত সুনীলদের। যা দেখা গিয়েছে, সুনীল না থাকলে ভারতের গোল করার লোকের অভাব চোখে পড়ে বারবার। এদিনও তা বারবার চোখে পড়ল। ওমানের বিরুদ্ধে শুরুতে গোল পেলেও হারতে হয়েছিল ভারতকে। তারপর এশিয়া চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে ড্র। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারত ঘরের মাঠে তাই একটা লক্ষ্য নিয়েই নেমেছিল। গ্রুপের প্রথম জয়। তাই এদিন সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছিল ভারত। ভরসার পাত্র ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্ঘানকে ছাড়াই নামতে হয় ভারতকে। কিন্তু ম্যাচের শুরু থেকেই একটু ছন্নছাড়া লাগছিল ভারতীয় ফুটবলারদের। আক্রমণ ঠিক করে দানা বাঁধছিল না। সুনীলকে ঘিরেই আক্রমণের ছক কষা হচ্ছিল। কিন্তু তাতে জল ঢেলে দিচ্ছিল বাংলাদেশের ডিফেন্স।

বিরতির কিছুক্ষণ আগে গুরপ্রীতের ভুলে গোল পেয়ে যায় বাংলাদেশ। তারপর দ্বিতীয়ার্ধে বহু চেষ্টা করেও গোলমুখ খুলতে পারছিল না ভারত। ম্যাচের ৮৮ মিনিটে কর্নার থেকে ভাসানো বলে হেড করে ভারতের হার বাঁচান আদিল খান। নাহলে আজ লজ্জার সীমা থাকত না যুবভারতীতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement