Advertisement
Advertisement

বিশ্বকাপের আগে যুদ্ধবিধ্বস্ত ইরাকে কী করছেন মহম্মদ সালাহ?

মেটাচ্ছেন ভক্তদের সেলফির আবদারও।

Footballer Mohamed Salah doppelganger found Iraq
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 7, 2018 4:49 pm
  • Updated:June 7, 2018 4:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল: মহম্মদ সালাহ-র তো এখন মাদ্রিদে থাকার কথা । চোট সারানোর জন্য তাঁকে সেখানেই রিহ্যাবের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু তা না করে যুদ্ধবিধ্বস্ত ইরাকের রাস্তায় রাস্তায় এ কী করছেন লিভারপুলের স্টার স্ট্রাইকার? তাঁকে ঘিরে রীতিমতো ভিড় জমিয়েছেন সমর্থকরাও, কেউ কেউ সুযোগ বুঝে তুলে নিচ্ছেন সেলফিও। ব্যাপারটা কী?

[জানেন, বিশ্বকাপে রোনাল্ডোর প্রেরণা কারা? শুনলে আপনিও খুশি হবেন]

না উনি মহম্মদ সালাহ নন, দেখতে হুবহু মিশরীয় মহাতারকার মতো এই ব্যক্তির নাম হুসেন আলি। তিনিও অবশ্য ফুটবল খেলেন, তবে মহম্মদ সালাহর মতো বিশ্বজোড়া খ্যাতি নেই। ইরাকের ক্লাব আল-জাওরার বি টিমে সুযোগ পেয়েছেন তিনি। বছর কুড়ির হুসেন প্রথম যখন নিজের ক্লাবে অনুশীলনে যান তাঁকে দেখে রীতিমতো চমকে যান কোচ। তিনিই নাকি প্রথম হুসেনকে বলেছিলেন তাঁর এবং সালাহর চেহারা হুবহু একই রকম। কোচের কথা শোনার পর থেকে ধীর ধীরে নিজেকে সালাহর মত করে সাজিয়ে তুলতে থাকেন ইরাকি যুবক। চুল দাঁড়ি সবই কেটেছেন সালাহর মতো করে। এমনকি নিজের অল্প রোজগার থেকে টাকা জমিয়ে লিভারপুল থেকে আসল মহম্মদ সালাহর জার্সিও কিনেছেন হুসেন।

Advertisement

[OMG! বিশ্বকাপের আগেই যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল গোটা দল]

আর সালাহর মত তাঁর এই চেহারায় এখন শহরজোড়া খ্যাতির শিখরে তুলে দিয়েছে হুসেনকে। তিনি এখন যেখানেই যান লোকে তাঁকে সালাহ মনে করে রীতিমতো ভি়ড় জমান তাঁর আশেপাশে। পরপর আবদার মেটাতে হয় সেলফির। সালাহ গোল করলে শুভেচ্ছাবার্তা পান তিনিও। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যখন সালাহ চোট পেলেন তাঁর পরদিন নাকি বেশ কিছু সমর্থক হুসেনকে দেখতে আসেন। তাঁকে দ্রুত সেরে ওঠার বার্তাও দেন কেউ কেউ। সব মিলিয়ে সালাহর দৌলতে এখন তারকার মতো জীবন কাটছে হুসেনের।

Advertisement

[এইভাবেই বিশ্বকাপের আগে ৭-১ গোলে হারের দুঃখ ভুলতে চায় ব্রাজিল]

কিন্তু এসবের মধ্যে রয়েছে অন্ধকার দিকও। যুদ্ধবিধ্বস্ত ইরাকে গোটা পরিবারের দায়িত্ব একা হুসেনের উপরে। ফুটবল খেলে এখনও রোজগার আসে না। পেশা দিনমজুরি, কিন্তু চারিদিকে ভক্তসমাগমে তাও আর সম্ভব হচ্ছে না। হুসেনের আশা, সালাহর মতো একদিন তিনিও বিখ্যাত ফুটবলার হবেন। নিজের দল ইরাকের হয়ে বিশ্বকাপ খেলবেন। ইরাকের মহম্মদ সালাহ হয়ে উঠতে চান হুসেন। ফুটবল খেলেই আর্থিক অনটন দূর করতে চান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ