Advertisement
Advertisement
Olivier Giroud

তরুণদের সুযোগ করে দেওয়াই লক্ষ্য, ইউরো খেলে অবসর নেবেন ফরাসি তারকা

ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতাও এই তারকা ফুটবলার।

France's record goalscorer Olivier Giroud is to retire from international football after Euro 2024

ইউরোর শেষে বুট জোড়া তুলে রাখবেন তারকা ফরাসি ফুটবলার।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 24, 2024 7:36 pm
  • Updated:May 24, 2024 7:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ ইউরো কাপের শেষে বুট জোড়া তুলে রাখবেন  ফরাসি তারকা অলিভিয়ের জিরু (Olivier Giroud)। ফরাসি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে একথা জানান তিনি। ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলস্কোরার তিনি। 
২০১৮ সালে ফ্রান্সের (France) হয়ে বিশ্বকাপ জিতেছেন জিরু। দেশের জার্সিতে ১৩১টি ম্যাচে গোল করেছেন ৫৭টি। ২০২২ সালের বিশ্বকাপে থিয়েরি অঁরির ৫১টি গোল করার রেকর্ড ভেঙে দেন জিরু। ২০১১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রীতি ম্যাচে অভিষেক ঘটেছিল জিরুর। জাতীয় দলের হয়ে অবসর গ্রহণ প্রসঙ্গে জিরুকে বলতে শোনা গিয়েছে, ”ইউরো জিতে যদি কেরিয়ার শেষ করি তাহলে বলতে পারব প্রিমিয়ার লিগ ছাড়া আমি সবকিছুই জিতেছি। প্রিমিয়ার লিগ জেতা খুব কঠিন।” 

[আরও পড়ুন: ইস্ট-মোহনের পর মহামেডান, তিন প্রধানকে হারিয়েই সিএবি লিগ চ্যাম্পিয়ন ভবানীপুর]

ইউরো কাপের পরে ফুটবল কেরিয়ার আর দীর্ঘায়িত করতে চান না এই স্ট্রাইকার। তরুণ প্রজন্মকে সুযোগ দেওয়ার জন্য অবসরের সিদ্ধান্ত নেন তিনি। জিরু বলেছেন, ”ফ্রান্সের হয়ে ইউরোই আমার শেষ প্রতিযোগিতা। তরুণদের সুযোগ করে দিতে চাই।” 
এসি মিলান ছেড়ে এমএলএসের ক্লাব লস এঞ্জেলসে যাচ্ছেন জিরু। আর্সেনাল ও চেলসির হয়েও খেলেন তিনি। ইউরোর প্রাথমিক স্কোয়াডে রয়েছেন জিরু। 
২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। জিরু কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ২০২২ বিশ্বকাপে রানার্স হয় ফ্রান্স। জিরু ৪ গোল করেছিলেন। দুর্দান্ত ফাইনাল গড়িয়েছিল টাইব্রেকারে। ৩৬ বছর পরে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। 

Advertisement

[আরও পড়ুন: জাভি যুগের অবসান, আট গোল দেওয়া কোচের হাতেই বার্সেলোনার ভবিষ্যৎ]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ