২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আসন্ন আইপিএলে এই দলের মেন্টরের ভূমিকায় দেখা যাবে গম্ভীরকে?

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2018 12:56 pm|    Updated: December 14, 2018 12:56 pm

Gambhir to join Kings XI Punjab!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ধরনের ক্রিকেট থেকে আচমকাই অবসর ঘোষণা করেছিলেন গৌতম গম্ভীর। মন খারাপ হয়েছিল তাঁর অনুরাগীদের। তবে এবার তাঁদের মুখে হাসি ফুটতেই পারে। কারণ সব ঠিকঠাক থাকলে আসন্ন আইপিএলে তাঁকে ফের ডাগআউটে দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা।

দিল্লির হয়ে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে দীর্ঘ পনেরো বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনেছেন গম্ভীর। তারপরই জানিয়েছিলেন, মাইক্রোফোন হাতে ধারাভাষ্য নয়, কোচিংই তাঁর পরবর্তী লক্ষ্য। আর সেই ভূমিকাতেই হয়তো শীঘ্রই দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে, আইপিএলে প্রীতি জিন্টার দল কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টরের দায়িত্ব নিতে পারেন তিনি। পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি এবং গম্ভীরের মধ্যে কথোপকথন অন্তত সেই জল্পনাই উসকে দিয়েছে। পাঞ্জাবকে ধন্যবাদ জানিয়ে বাঁ-হাতি তারকা ব্যাটসম্যান টুইট করেন, “বিষয়টিকে স্পেশ্যাল করে তোলার জন্য ধন্যবাদ। শীঘ্রই বিসিসিআইয়ে দেখা হবে।” জবাবে পাঞ্জাবের তরফে টুইট আসে, “আমরাও দারুণ খুশি। কখন সিংহের গুহায় দাঁড়িয়ে দলকে উদ্বুদ্ধ করবেন, সেই অপেক্ষাতেই রয়েছি।”

[২০২০ এশিয়া কাপের আয়োজক পাক বোর্ড, কোথায় হবে টুর্নামেন্ট?]

গত মাসেই পাঞ্জাবের সঙ্গে সম্পর্কে ইতি টেনেছেন দলের মেন্টরের দায়িত্বে থাকা বীরেন্দ্র শেহওয়াগ। ২০১৬ সালে পাঞ্জাবের মেন্টর হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। তিন বছর দলকে নানা শলা-পরামর্শ দিয়েছিলেন। তবে গত আইপিএল-এর সময়ই দলের মালকিন প্রীতি ও শেহওয়াগের মনোমালিন্যের কথা শিরোনামে উঠে এসেছিল। শোনা গিয়েছিল, রাজস্থান রয়্যালসের কাছে হারের পরই নাকি শেহওয়াগের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন বলি অভিনেত্রী। প্রশ্ন তুলেছিলেন, দলের খারাপ পারফরম্যান্স নিয়ে। যদিও পরে এমন ঘটনার কথা সম্পূর্ণ অস্বীকার করেন তিনি। তবে খানিকটা কাকতালিয়ভাবে সেই মরশুমের পরই দল থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন শেহওয়াগ। ফলে বিষয়টিকে দুয়ে দুয়ে চার করেই দেখে ক্রিকেট মহলের একাংশ।

এদিকে দলের হেডস্যারের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্র্যাড হজকে। তাঁর বদলে আসেন মাইক হেসন। আবার বোলিং কোচের দায়িত্ব থেকেও সরে দাঁড়ান ভেঙ্কটেশ প্রসাদ। রায়ান হেরিস সম্প্রতি সে দায়িত্ব নিয়েছেন। তবে এখনও ফাঁকা রয়েছে শেহওয়াগের আসনটি। এবার হয়তো সেই শূন্যস্থানই পূরণ করতে চলেছেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক।

[বেঙ্গালুরুর কাছে হেরে প্লে অফের অঙ্ক কঠিন করে ফেলল এটিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে