BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

২০২০ এশিয়া কাপের আয়োজক পাক বোর্ড, কোথায় হবে টুর্নামেন্ট?

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2018 12:05 pm|    Updated: December 14, 2018 12:05 pm

Asia Cup to be hosted by PCB

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে কোথায় বসবে এশিয়া কাপের আসর, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে হবে এশিয়া কাপ। এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপোন ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, সেই টুর্নামেন্ট আয়োজনের গুরুভার এবার পিসিবি’র কাঁধে। তবে ভেন্যু নিয়ে তারা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। কারণ পাক বোর্ড ভালই জানে, পাকিস্তানে টুর্নামেন্টের আয়োজন হলে ভারত খেলতে রাজি নাও হতে পারে। বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছে, রাজনৈতিক ও সন্ত্রাসবাদ ইস্যুতে দুই দেশের মধ্যে সম্পর্ক এতটাই তলানিতে গিয়ে ঠেকেছে যে এমন পরিস্থিতিতে তারা কোনওভাবে ভারতীয় দলকে পাকিস্তানে খেলতে পাঠাবে না। তাছাড়া ২০০৮ সালে পাকিস্তানে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গিহানার পর সে দেশে কোনও দলই খেলতে যেতে চায় না। সম্প্রতি অবশ্য জিম্বাবোয়ে, ওয়েস্ট ইন্ডিজের মতো দল পাকভূমে খেলেছে। তাই সবদিক মাথায় রেখে পাকিস্তানের দ্বিতীয় ঘরের মাঠ হয়ে ওঠা সংযুক্ত আরব আমিরশাহীকেই ভেন্যু হিসেবে বেছে নেওয়া হতে পারে।

[বেঙ্গালুরুর কাছে হেরে প্লে অফের অঙ্ক কঠিন করে ফেলল এটিকে]

গতবার এই টুর্নামেন্টের আয়োজক ছিল ভারত। তবে খেলা এ দেশে হয়নি। নিরপেক্ষ ভেন্যু হিসেবে ম্যাচ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। পাকিস্তানের ঘরের মাঠে চ্যাম্পিয়ন হয়েছি ভারত। তবে টুর্নামেন্টে অংশ নিতে চলা দেশগুলির কাছে পরবর্তী এশিয়া কাপের গুরুত্ব অনেকটাই বেশি। কারণ সেবছরই অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার মাস খানেক আগেই শেষ হবে এশিয়ানদের লড়াই। অর্থাৎ এই টুর্নামেন্টই যে বিশ্বযুদ্ধের প্রস্তুতি মঞ্চ, তা বলাই বাহুল্য।

[শেষ আটে ডাচ কাঁটা, হকি বিশ্বকাপে হেরে বিদায় ভারতের]

উল্লেখ্য, গত মাসেই বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছিল, ইমার্জিং নেশনস কাপ খেলার জন্য ভারতীয় দলকে পাকিস্তানে পাঠানো হবে না। পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কাতেও হবে এই সিরিজের একাংশ। আর সেখানেই খেলবে টিম ইন্ডিয়া। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে