Advertisement
Advertisement

Breaking News

Jasprit Bumrah

চোটআঘাত এড়িয়ে কেরিয়ার দীর্ঘ করবেন কীভাবে বুমরাহ? পরামর্শ দিলেন ম্যাকগ্রা

ব্যস্ত ক্রিকেট সূচির জন্য তিনটি ফরম্যাটে খেলা সম্ভব নয় বুমরাহর পক্ষে, বলছেন ম্যাকগ্রা।

Glenn Mcgrath gives advice to Jasprit Bumrah । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:August 4, 2023 6:17 pm
  • Updated:August 4, 2023 6:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে যাতে দীর্ঘ সময় খেলে যেতে পারেন, সেই পরামর্শ জশপ্রীত বুমরাহকে (Jasprit Bumrah) দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার গ্লেন ম্যাকগ্রা (Glenn Mcgrath)। এখনকার ব্যস্ত ক্রীড়াসূচির জন্যই বুমরাহর মতো বোলারদের পক্ষে তিনটি ফরম্যাটে সমানতালে খেলে যাওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন প্রাক্তন অজি তারকা। ভারতের তারকা বোলার কেন চোটগ্রস্ত হয়ে পড়েন, সেই কারণও জানিয়েছেন ম্যাকগ্রা।

এগারো মাস পরে চোট সারিয়ে দলে ফিরেছেন বুমরাহ। আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের ক্যাপ্টেন করা হয় তাঁকেই। একাধিক বড় টুর্নামেন্টে খেলেননি বুমরাহ। তাঁর সম্পর্কে ম্যাকগ্রা বলছেন, ”বুমরাহ ব্যতিক্রমী। ওর বোলিং, রান আপ এবং ডেলিভারি করার সময়ে ওর পদক্ষেপ সব অর্থেই অনন্য। বোলিং অ্যাকশনের জন্য বুমরাহর শরীরে অত্যধিক চাপ পড়ে। এই চাপ এড়ানোর জন্য শারীরিক দিক থেকে শক্তিশালী থাকতে হবে। তাহলেই দেশের হয়ে দীর্ঘদিন খেলতে পারবে।”

Advertisement

[আরও পড়ুন: ক্রিকেট মাঠে ভ্রান্তিবিলাস! কে আগে নামবেন? বেজায় বিভ্রান্তি ছড়াল চাহাল আর মুকেশকে নিয়ে]

 

সাম্প্রতিক কালে আন্তর্জাতিক সূচি, আইপিএল এবং অন্যান্য টি-টোয়েন্টি টুর্নামেন্ট ক্রিকেটারদের চোটগ্রস্ত করে। ম্যাকগ্রা বলছেন, ”ক্রীড়াসূচির জন্য বুমরাহর মতো বোলারের পক্ষে তিনটি ফরম্যাটে একসঙ্গে খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। সবাই তিনটি ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারে না। অল্প কয়েকজনই পারে।”

Advertisement

[আরও পড়ুন: এশিয়া কাপের আগে স্বস্তি ভারতীয় শিবিরে, দলে ফিরতে চলেছেন ‘ফিট’ রাহুল!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ