২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জকোভিচের পর বিদায় ফেডেরারের, তারকাশূন্য হচ্ছে ইউএস ওপেন!

Published by: Subhajit Mandal |    Posted: September 4, 2019 1:09 pm|    Updated: September 4, 2019 1:09 pm

Grigor Dimitrov rallied for a shocking upset of Roger Federer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোভাক জকোভিচ বিদায় নিয়েছেন চোটের জন্য। এবার ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন ফেডেরারও। একধাক্কায় অনেকটা কমে গেল টুর্নামেন্টের ইউএসপি। বুধবার কোয়ার্টার ফাইনালে টানটান ম্যাচে দিমিত্রভের কাছে পরাজিত হয়ে ইউএস ওপেন থেকে বিদায় নিলেন টেনিস-সম্রাট। পাঁচবারের চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করলেন অখ্যাত গ্রিগর দিমিত্রভ। 

[আরও পড়ুন: ব্যাগ কাঁধে রাস্তাতেই জিমন্যাস্টিক, দুই পড়ুয়ার কসরতে তাজ্জব নেটদুনিয়া]


লড়াইটা ছিল ২৮ বছরের তরতাজা যুবক বনাম ৩৮ বছরের ‘বুড়ো ঘোড়া’র। বয়সের ব্যবধানটা ১০ বছরের। স্বাভাবিকভাবেই ম্যাচের শেষের দিকে ক্লান্তি পেয়ে বসল ফেডেরারকে। শুরুটা ভাল করলেও শেষ সেটে গিয়ে পরাস্ত হতে হল টেনিস সম্রাটকে। ৬-৩-এ প্রথম সেট জিতে শুরুটা দুর্দান্ত করেন ফে়ডেক্স। দ্বিতীয় সেটেই অবশ্য কামব্যাক করেন দিমিত্রভ। দ্বিতীয় সেট তিনি জেতেন ৬-৪ পয়েন্টের ব্যবধানে। তৃতীয় সেটে আবারও দিমিত্রভের সার্ভিস ব্রেক করেন ফেডেরার। সেটটি তিনি জেতেন ৬-৩ পয়েন্টে। চতুর্থ সেটে ফের কামব্যাক দিমিত্রভের। এবারেও ফলাফল ৬-৪। চার সেটের এই টানটান লড়াইয়ের পর পঞ্চম সেটে এসে বাজিমাত করেন তরুণ দিমিত্রভ। শেষ সেটে দিমিত্রভের ক্ষীপ্রতার কাছে পাত্তা পাননি ক্লান্ত ফেডেরার। ৬-২ পয়েন্টে সেট এবং ৩-২ সেটে ম্যাচ জিতে নেন দিমিত্রভ।

[আরও পড়ুন: OMG! সানিয়া হয়ে গেলেন পি টি উষা! ভাইরাল পোস্টার ঘিরে বিতর্ক তুঙ্গে]

দিমিত্রভ এই মুহূর্তে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ৭৮ তম স্থানে রয়েছেন। অখ্যাত বুলগেরিয়ানের এই জয়কে অঘটন হিসেবেই দেখছে টেনিস বিশ্ব। অভাবনীয় সাফল্যের পর তিনি বলেন, “আমি অত্যন্ত খুশি। ম্যাচ চলাকালীন বারবার নিজেকে বলছিলাম, ম্যাচের শেষ পর্যন্ত শারীরিকভাবে ফিট থাকলেই আমার সুযোগ রয়েছে। আমি ওঁর বিরুদ্ধে এমন কিছু শট খেলেছি যা খেলা খুবই কঠিন।”


ফেডেরার পরাস্ত হলেও, অন্য এক মহাতরকা অবশ্য ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। কোয়ার্টার ফাইনাল জিতে সেরেনা উইলিয়ামস ইউএস ওপেনে নিজের ১০০ তম জয়টি তুলে নিলেন। মাত্র ৪৪ মিনিটে চিনের ওয়াং কিয়াং-কে হারিয়ে সেমিফাইনালে ওঠেন সেরেনা। শেষ চারের টিকিট নিশ্চিত করেছেন দিমিত্র ম্যাকবেদেবও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে