১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আগামী আইপিএল-এ আর দেখা যাবে না পুণে ও গুজরাটকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2017 4:15 pm|    Updated: July 11, 2018 10:51 am

Gujarat Lions and Rising Pune Supergiant will not a part of IPL 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল-এ যে পুণে এবং গুজরাট ফ্র্যাঞ্চাইজির আয়ু মাত্র দুই মরশুমের সে কথা দল গড়ার সময়ই বলে দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও রাজস্থান ও চেন্নাইয়ের পরিবর্ত হিসেবে আইপিএল-এ জায়গা করে নেওয়া এই দুই দলের ভবিষ্যৎ নিয়ে চলছিল নানা জল্পনা। আইপিএল-এর একাদশতম সংস্করণেও কি দেখা যাবে তাদের? গড়াপেটার কারণে নির্বাসিত রাজস্থান ও চেন্নাই ফেরার পর কি সেক্ষেত্রে টুর্নামেন্টে ১০টি দল অংশ নেবে? সে সব জল্পনার এবার অবসান ঘটল। জানিয়ে দেওয়া হল, আগামী বছর আইপিএল-এ আর দেখা যাবে না রাইজিং পুণে সুপারজায়ান্ট ও গুজরাট লায়ন্সকে।

গুজরাট ফ্র্যাঞ্চাইজির মালিক কেশব বনসল ক্রিকবাজ-কে জানান, আগামী মরশুমে ৮টি দল নিয়েই অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। কারণ নির্বাসন কাটিয়ে ফিরতে চলেছে পুরনো দুই দল রাজস্থান ও চেন্নাই। তিনি আরও বলেন, “আমরা যখন দলটি কিনেছিলাম তখনই জানতাম এর মেয়াদ দু’বছর। দু’বছর পর এই দুই দল চলে গিয়ে পুরনোরা কামব্যাক করবে।”

[মাজিয়ার কাছে হেরে এএফসি কাপের অভিযান কার্যত শেষ মোহনবাগানের]

উল্লেখ্য, ২০১৩ আইপিএল-এ ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি রাজস্থান ও চেন্নাইয়ের। যার ফলে ওই দুই দলকে দু’বছরের জন্য নির্বাসিত করা হয়। মালিক রাজ কুন্দ্রা ও মিয়াপ্পনকে ক্রিকেটের সবরকম কার্যকলাপ থেকে আজীবন নির্বাসিত করা হয়। ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ-সহ তিন ক্রিকেটারও। শাস্তি কাটিয়ে ফের প্রত্যাবর্তন করতে চলেছে দুই দল। ইতিমধ্যেই জানা গিয়েছে, ফের চেন্নাই সুপার কিংসের নেতা হিসেবে আগামী বছর বাইশ গজে নামবেন মহেন্দ্র সিং ধোনি। তবে রাজস্থান দলে কারা খেলবেন, তার উত্তর এখনও মিলছে না।

[‘সন্ত্রাস আর খেলা একসঙ্গে চলতে পারে না’]

চলতি আইপিএল-ই পুণে ও গুজরাটের কাছে নিজেদের প্রমাণ করার শেষ সুযোগ। দুই দলেরই এখনও প্লে অফে যাওয়ার সুযোগ রয়েছে। সুরেশ রায়না, স্টিভ স্মিথরা চান, টুর্নামেন্টে ভাল ফল করে নিজেদের দলকে বিদায় জানাতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে