BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বাজিমাত, পাকিস্তানকে দুরমুশ করে এশিয়া কাপের ফাইনালে সর্দাররা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2017 2:51 pm|    Updated: October 21, 2017 2:51 pm

HeroAsiaCup: India beats Pakistan, storms into the Final

ভারত- ৪

পাকিস্তান- ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রুপ পর্যায়ের পর শেষ চারের লড়াইয়েও ভারতের কাছে পর্যূদস্ত হল পাকিস্তানের হকি দল। শনিবার চলতি এশিয়া কাপের ‘সেরা চার’-এর শেষ ম্যাচে চির-প্রতিদ্বন্দ্বীকে ৪-০ গোলে হারাল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে অর্জন করে নিল টুর্নামেন্টের ফাইনালে খেলার ছাড়পত্রও। এদিন ভারতের হয়ে গোলগুলি করলেন সতবীর, হরমনপ্রীত, ললিত এবং গুরজন্ত সিং।

[গড়াপেটার প্রস্তাব দিয়েছিল বুকি, বিস্ফোরক তথ্য ফাঁস সরফরাজের]

বিগত এক বছর ধরেই দু’দেশের সম্পর্ক ঠেকেছে তলানিতে। সীমান্তে বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন, জঙ্গিদের মদত দেওয়া, রাষ্ট্রসংঘে কাশ্মীর ইস্যুতে ভুল প্রমাণ দেখিয়ে ভারতকে নিচু করার চেষ্টা চালানো-ইসলামাবাদের বিরুদ্ধে এরকম একাধিক অভিযোগ রয়েছে। আর সেকারণেই দ্বিপাক্ষিক সম্পর্ক আরও খারাপ হয়ে চলেছে। আর সেই আঁচ বারেবারেই এসে পড়ছে খেলাতেও। ইতিমধ্যে কেন্দ্র জানিয়েছে, সন্ত্রাসবাদে মদত দেওয়া বন্ধ না করলে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট তো দূর কোনওরকম খেলাতেই অংশ নেবে না ভারত। তবে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলিতে মুখোমুখি হলে ভারত সেখানে খেলবে। আর সেইমতোই এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল দুই দেশ। আর গ্রুপ পর্বের মতো শেষ চারের লড়াইয়েও জিতল টিম ইন্ডিয়া। উঠল ফাইনালেও।

[বিশ্বের এক নম্বর তারকাকে হারিয়ে ডেনমার্ক ওপেনের শেষ চারে শ্রীকান্ত]

এদিন চারটি গোল হজম করলেও প্রথমার্ধে কিন্তু ভারতকে কড়া টক্কর দিয়েছেন পাক খেলোয়াড়রা। দুই কোয়ার্টার মিলিয়ে বেশ কয়েকটি সুযোগ পেলেও গোলের মুখ খুলতে পারেননি হরমনপ্রীতরা। শেষপর্যন্ত প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবেই শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝড় আরও বাড়িয়ে দেন ভারতীয় খেলোয়াড়রা। আর তাতেই ভেঙে যায় পাক রক্ষণ। ৩৯ মিনিটে সতবীর প্রথম গোলটি করেন। এরপর ৫১ থেকে ৫৭ মিনিটের মধ্যে আসে আরও তিনটি গোল। শুরুটা করেন হরমনপ্রীত। কর্নার থেকে জোরালো শটে পাকিস্তানের গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এরপর ৫২ মিনিটে ললিত দলের ব্যবধান বাড়ান। ৫৭ মিনিটে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি পোঁতেন গুরজান্ত সিং। রবিবারই ফাইনাল। কিন্তু প্রতিপক্ষ কে, সেটা জানা যাবে দক্ষিণ কোরিয়া বনাম মালয়েশিয়া ম্যাচের পর।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে